৩১ ডিসেম্বর, ২০২৩ ১১:৪৭

প্রতিপক্ষকে উড়িয়ে বছর শেষ আল নাসরের

অনলাইন ডেস্ক

প্রতিপক্ষকে উড়িয়ে বছর শেষ আল নাসরের

গোল করে ও দলের জয় দিয়ে বছরের শেষটা রাঙালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এমন কীর্তির দিনে সৌদি প্রো লিগের ম্যাচে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছে আল নাসর। 

শনিবার (৩০ ডিসেম্বর) সৌদি লিগের খেলায় আল-তাউনের বিপক্ষে প্রথমে গোল খেয়েও ঘুরে দাঁড়িয়ে ৪-১ গোলের বড় জয় পেয়েছে আল-নাসর। আল তাউনের হয়ে গোল করেন আশরাফ এল মাহদিওইয়ে। আল নাসরের হয়ে গোল করেন, মার্সেলো ব্রোজোভিচ, আয়মারিক লাপোর্তে, ওতাভিও ও রোনালদো। 

এদিন ম্যাচের ১৩ মিনিটের মাথায় পেনাল্টি পায় আল-তাউন। আল-নাসরের গোলরক্ষক নাওয়াফ আল-আকিদি তাউনের এল মাহদিওইর স্পটকিক ঠেকিয়ে দিলেও ফিরতি বলে গোল করে দলকে এগিয়ে দেন তিনি। তবে ব্রোজোভিচ ২৬ মিনিটে গোল করে আল-নাসরকে সমতায় ফেরান। তালিস্কা অ্যান্ডারসন রোনালদোর সঙ্গে বল দেয়া-নেয়া করে তাউনের ডি-বক্সে বাড়ালে সুযোগসন্ধানী ব্রোজোভিচ প্রতিপক্ষ গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান। 

ম্যাচের ৩৪ মিনিটে ফের গোল পেয়ে যাচ্ছিল নাসর। কর্নার থেকে আসা বলে আমিরির করা হেড গোলপোস্ট কাঁপিয়ে মাঠের বাইরে চলে যায়। অবশ্য এর জন্য বেশি দেরি করতে হয়নি নাসরকে। পরের মিনিটেই লাপোর্তের গোলে ম্যাচে লিড নেয় নাসর। কর্নার থেকে আসা বলে হেড করে গোল করেন এই স্প্যানিশ ডিফেন্ডার। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আল নাসর। 

বিরতি থেকে ফিরে শুরুতেই ওতাভিওর গোলে ব্যবধান বাড়ায় নাসর। বাঁ প্রান্তে নাসরের খেলোয়াড়ের পাঠানো বল তাউনের ডিফেন্ডার ঠেকিয়ে দিলেও ফাঁকায় দাড়ানো ওতাভিও বল পেয়ে যান, দেরি না করে জোরাল শটে বল জালে পাঠান এই পর্তুগিজ মিডফিল্ডার।

তবে ম্যাচের ৯২তম মিনিটে গোল করেন রোনালদো। হেড থেকে চলতি বছরের ৫৪তম গোলটি করেন এই ৩৮ বছর বয়সী মহাতারকা। 

চলতি বছরে গোল করায় সবার ওপরে থেকেই শেষ করলেন রোনালদো। এ বছর পর্তুগাল আর নাসরের হয়ে খেলেছেন ৫৯ ম্যাচ। ৫২ গোল নিয়ে যৌথভাবে পরের অবস্থানে আছেন হ্যারি কেইন ও কিলিয়ান এমবাপ্পে। ৫০ গোল আর্লিং হালান্ডের। ২০১১, ১৩, ১৪ ও ১৫ সালের পর পঞ্চমবার টপ স্কোরার হিসেবে বছর শেষ করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

এই জয়ে ১৯ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকল আল নাসর। শীর্ষে থাকা আল-হিলালের চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে রোনালদোর দল।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর