১ জানুয়ারি, ২০২৪ ০৯:৪৬

এক বছর পর কোর্টে ফিরেই হারলেন নাদাল

অনলাইন ডেস্ক

এক বছর পর কোর্টে ফিরেই হারলেন নাদাল

ফাইল ছবি

নিতম্বের চোট কাটিয়ে প্রায় এক বছর পর কোর্টে ফিরেছেন রাফায়েল নাদাল। প্রত্যাবর্তনটা যদিও সুখকর হয়নি। ব্রিজবেন ইন্টারন্যাশনালে দ্বৈতের লড়াইয়ে হেরে গেছেন স্প্যানিশ তারকা। তবে চোটের কোনো প্রভাব তার খেলায় দেখা যায়নি। 

আগামী ১৪ জানুয়ারি শুরু অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে গ্র্যান্ড স্ল্যামে ফিরবেন নাদাল। সেটিরই প্রস্তুতি চলছে এখন।  বছরের শুরুতে এই অস্ট্রেলিয়ান ওপেনেই দ্বিতীয় রাউন্ডে হেরে যাওয়া ম্যাচে নিতম্বে চোট পান ২২ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী। এরপর জুনে হয় তার অস্ত্রোপচার। 

৩৭ বছর বয়সী নাদাল রবিবার (৩১ ডিসেম্বর) ব্রিজবেনের কোর্টে নামেন মার্ক লোপেসের সঙ্গে জুটি বেঁধে, যাকে সঙ্গে নিয়ে তিনি ২০১৬ অলিম্পিকে সোনা জিতেছিলেন। এই জুটি ৬-৪, ৬-৪ গেমে হেরে যায় অস্ট্রেলিয়ার ম্যাক্স পার্সেল ও জর্ডান থম্পসন জুটির কাছে। 

লম্বা সময় পর কোর্টে ফেরার দিনে ভক্তদের উষ্ণ অভ্যর্থনা পান নাদাল। একই দৃশ্যের দেখা মিলতে পারে আগামী মঙ্গলবার, যখন এককের লড়াইয়ে বাছাই পেরিয়ে আসা ডমিনিক টিমের মুখোমুখি হবেন।  ২০১৮ ও ২০১৯ সালের ফরাসি ওপেনের ফাইনালে টিমকে হারিয়ে শিরোপা উল্লাস করেছিলেন নাদাল। সব মিলিয়ে ৩০ বছর বয়সী অস্ট্রিয়ান তারকার বিপক্ষে ৯-৬ ব্যবধানে এগিয়ে আছেন তিনি। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

সর্বশেষ খবর