৬ জানুয়ারি, ২০২৪ ২০:০১

বার্সা শিবিরে বড় ধাক্কা, ছিটকে গেলেন কানসেলো

অনলাইন ডেস্ক

বার্সা শিবিরে বড় ধাক্কা, ছিটকে গেলেন কানসেলো

জোয়াও কানসেলো

প্রাথমিকভাবে বার্সেলোনা কোচ শাভি এর্নান্দেস ধারণা করেছিলেন, জোয়াও কানসেলোর চোট হয়তো তেমন গুরুতর নয়। তবে পরীক্ষার পর দুঃসংবাদই শুনতে হয়েছে লা লিগা চ্যাম্পিয়নদের। হাঁটুর চোটে লম্বা সময়ের জন্য ছিটকে গেছেন পর্তুগিজ ডিফেন্ডার।

লা লিগায় গত বৃহস্পতিবার লাস পালমাসের বিপক্ষে বার্সেলোনার ২-১ গোলে জেতা ম্যাচের শুরুর একাদশে ছিলেন কানসেলো। কিন্তু চোটে পেয়ে ম্যাচের একাদশ মিনিটেই মাঠ ছাড়তে হয় তাকে। পরীক্ষার পর ক্লাবের ওয়েবসাইটে বার্সেলোনা জানায়, বাম হাঁটুর লিগামেন্টে চোট পেয়েছেন কানসেলো। সেরে উঠতে কতদিন লাগতে পারে, সে ব্যাপারে কিছু জানানো হয়নি।

তবে স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, ২ থেকে ৩ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে কানসেলোকে। ফলে স্প্যানিশ সুপার কাপে খেলতে পারবেন না তিনি। মৌসুমের মাঝপথে তার ছিটকে পড়াটা বার্সেলোনার জন্য বড় ধাক্কাই। গত সেপ্টেম্বরে ম্যানচেস্টার সিটি থেকে এক মৌসুমের জন্য ধারে স্পেনে পাড়ি জমানোর পর লা লিগার ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২২ ম্যাচ খেলেছেন তিনি, ৩টি গোলের সঙ্গে অ্যাস্টিস্ট করেছেন ২টি। লা লিগায় ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে বার্সেলোনা। শীর্ষে থাকা রেয়াল মাদ্রিদের চেয়ে তারা পিছিয়ে ৭ পয়েন্টে।

কোপা দেল রের শেষ বত্রিশে রোববার স্প্যানিশ ফুটবলের চতুর্থ স্তরের দল বার্বাস্ত্রোর বিপক্ষে খেলবে শাভির দল। আর আগামী বৃহস্পতিবার স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে ওসাসুনার মুখোমুখি হবে কাতালান ক্লাবটি। চোটে আগে থেকে বাইরে আছেন দলটির গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন, ডিফেন্ডার মার্কোস আলোনসো এবং দুই মিডফিল্ডার গাভি ও পেদ্রি।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর