শিরোনাম
৭ জানুয়ারি, ২০২৪ ১৮:৪৮

চোট সমস্যায় অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন নাদাল

অনলাইন ডেস্ক

চোট সমস্যায় অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন নাদাল

ফাইল ছবি

শঙ্কাটাই শেষ পর্যন্ত সত্যি হলো। অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে গ্র্যান্ড স্ল্যামে ফেরা হলো না রাফায়েল নাদালের। নিতম্বের চোটে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ালেন স্প্যানিশ তারকা।

ব্রিজবেন ইন্টারন্যাশনালে গত শুক্রবার এই চোট পান নাদাল। সামাজিক যোগাযোগ মাধ্যমে রোববার অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ানোর কথা জানান ৩৭ বছর বয়সী তারকা। নিতম্বের চোটেই প্রায় এক বছর কোর্টের বাইরে ছিলেন নাদাল। গত বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে হেরে যাওয়া ম্যাচে ওই চোট পান ২২ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী। এরপর জুনে হয় তার অস্ত্রোপচার।

ব্রিজবেন ইন্টারন্যাশনালে দ্বৈতের লড়াই দিয়ে কোর্টে ফিরে হেরে যান তিনি। তবে এককে প্রথম দুই ম্যাচই জেতেন সরাসরি সেটে। কিন্তু কোয়ার্টার-ফাইনালে জর্ডান থম্পসনের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচে আবার নিতম্বে চোট পান তিনি। নাদাল জানিয়েছেন, স্ক্যান রিপোর্টে পেশিতে ছোট একটি ‘টিয়ার’ ধরা পড়েছে। তবে তার আগের দীর্ঘমেয়াদী চোটের মতো একই জায়গায় নয় এটি। এখন দেশে ফিরে চিকিৎসা চালিয়ে যেতে চান তিনি।

তিনি বলেন, এই প্রত্যাবর্তনের জন্য আমি খুব কঠোর পরিশ্রম করেছি এবং সবসময় বলেছি, আমার লক্ষ্য তিন মাসে আমার সেরা অবস্থায় থাকা। আমি সত্যিই অস্ট্রেলিয়ায় খেলতে চেয়েছিলাম। আমি কয়েকটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছি, যা আমাকে খুব খুশি এবং ইতিবাচক করেছে। সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ, শিগগিরই দেখা হবে।”

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর