৮ জানুয়ারি, ২০২৪ ১০:৩৪

কাজেমিরো-মার্তিনেজকে ফিরে পেয়ে উচ্ছ্বসিত টেন হাগ

অনলাইন ডেস্ক

কাজেমিরো-মার্তিনেজকে ফিরে পেয়ে উচ্ছ্বসিত টেন হাগ

এরিক টেন হাগ

মাঠে সময়টা মোটেও ভালো কাটছে না ম্যানচেস্টারের ইউনাইটেডের। এর মাঝে দলটির জন্য স্বস্তির খবর হয়ে এসেছে কাজেমিরো ও লিসান্দ্রো মার্তিনেজের চোট কাটিয়ে অনুশীলনে ফেরা। মৌসুমের মাঝপথে গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়কে ফিরে পেয়ে খুব খুশি দলটির কোচ এরিক টেন হাগ।

গত নভেম্বরের শুরুতে লিগ কাপে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে হারের ম্যাচে হ্যামস্ট্রিং চোটে পড়েন কাজেমিরো। এরপর থেকে ক্লাবের হয়ে কোনো ম্যাচ খেলেননি অভিজ্ঞ ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

গত সেপ্টেম্বরে পায়ে অস্ত্রোপচার হয় মার্তিনেজের। ২৫ বছর বয়সী এই আর্জেন্টাইন ডিফেন্ডার ক্লাবের হয়ে সবশেষ খেলেছেন গত ২০ সেপ্টেম্বর, চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৪-৩ গোলে হারের ম্যাচে।

লাতিন আমেরিকার এই দুই ফুটবলার পুরোদমে দলের সঙ্গে অনুশীলনে ফেরেন গত বুধবার। কবে তারা ম্যাচে ফিরবেন, সেটা এখনও নিশ্চিত নয়।  ক্লাবের ওয়েবসাইটে টেন হাগ বললেন, দুইজনকে ম্যাচে পাওয়ার অপেক্ষায় আছেন তারা।

তিনি জানান, মানসম্পন্ন দুই খেলোয়াড়, তারা দলকে এগিয়ে নেবে। আমরা এটা জানি। এখন আমরা ম্যাচের জন্য তাদের দলে ফেরার অপেক্ষায় আছি। তবে এজন্য আমাদের অপেক্ষা করতে হবে। তাদের পুরোপুরি ফিরে আসার জন্য এখনও কিছু সময় দরকার। তবে হ্যাঁ, এটা একটা ভালো সংকেত যে, তারা দলের সঙ্গে অনুশীলনে ফিরেছে।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ২৮ ম্যাচের ১৪টিই হেরেছে ইউনাইটেড। এরই মধ্যে তারা বিদায় নিয়েছে চ্যাম্পিয়ন্স লিগ ও লিগ কাপ থেকে। প্রিমিয়ার লিগে ২০ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দলটি আছে অষ্টম স্থানে, চার নম্বরে থাকা দলের চেয়ে ৯ পয়েন্টে পিছিয়ে।

মৌসুমে তাদের শিরোপা জয়ের বাস্তব সম্ভাবনা আছে কেবল এফএ কাপে। প্রতিযোগিতাটির তৃতীয় রাউন্ডে সোমবার ইংলিশ ফুটবলের তৃতীয় স্তরের দল উইগান অ্যাথলেটিকের মুখোমুখি হবে তারা। এই ম্যাচে কাসেমিরো ও মার্তিনেসকে খেলানোর ঝুঁকি নিতে চাইবেন না টেন হাগ। ১৪ জানুয়ারি প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরতে পারেন তারা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর