১০ জানুয়ারি, ২০২৪ ০০:৫৪

রশিদের পরিবর্তে পোলার্ড পেলেন এমআই কেপটাউনের নেতৃত্ব

অনলাইন ডেস্ক

রশিদের পরিবর্তে পোলার্ড পেলেন এমআই কেপটাউনের নেতৃত্ব

কাইরন পোলার্ড-রশিদ খান

আরও একটি টি-টোয়েন্টি লিগ থেকে ছিটকে গেলেন রশিদ খান। দক্ষিণ আফ্রিকার এসএটোয়েন্টির দ্বিতীয় আসরে এমআই কেপ টাউনের হয়ে খেলতে পারবেন না আফগানিস্তানের লেগ স্পিনার। তার জায়গায় দলটির নেতৃত্ব পেলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার কাইরন পোলার্ড।

পিঠে অস্ত্রোপচারের পর এখনও পুরোপুরি সেরে ওঠেননি রশিদ। যদিও তাকে নিয়েই ভারতের বিপক্ষে তিন টি-টোয়েন্টির সিরিজের জন্য গত শনিবার দল ঘোষণা করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। তবে সিরিজটিতে ২৫ বছর বয়সী তারকার খেলার সম্ভাবনা নেই। আগামীকাল বৃহস্পতিবার শুরু হবে সিরিজটি।

গত নভেম্বরে রশিদ সরে দাঁড়ান অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা বিগ ব্যাশ থেকে। খেলতে পারেননি সংযুক্ত আরব আমিরাতের মাটিতে আফগানিস্তানের টি-টোয়েন্টি সিরিজেও। গত বছর এসএটোয়েন্টির প্রথম আসরে এমআই কেপ টাউনের অধিনায়ক ছিলেন রশিদ। এবার তার অনুপস্থিতিতে পোলার্ডকে অধিনায়কত্ব দেওয়ার কথা বিবৃতি দিয়ে জানায় দলটি। এবারই টুর্নামেন্টটিতে অভিষেক হবে ৩৬ বছর বয়সী এই ক্রিকেটারের।

সংযুক্ত আরব আমিরাতের আইএল টি-টোয়েন্টির দ্বিতীয় আসরের জন্য পোলার্ডকে ধরে রেখেছে এমআই এমিরেটসও। আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স গ্রুপের মালিকানাধীন দল দক্ষিণ আফ্রিকার লিগের এমআই কেপ টাউন ও আরব আমিরাতের লিগের এমআই এমিরেটস।

এসএটোয়েন্টি ও আইএল টি-টোয়েন্টির সূচি সাংঘর্ষিক হওয়ায় পোলার্ডের জায়গায় এমআই এমিরেটসের নেতৃত্ব পেতে যাচ্ছেন নিকোলাস পুরান। আইএল টি-টোয়েন্টির শেষ ধাপে পোলার্ড এমআই এমিরেটসে যোগ দেবেন কি-না, সেটিই এখন দেখার বিষয়।

সম্প্রতি নিউ ইয়র্ক স্ট্রাইকার্সের হয়ে আবুধাবি টি-টেন লিগে খেলেছেন পোলার্ড। যেখানে ফাইনালে ডেকান গ্ল্যাডিয়েটর্সের কাছে হেরে যায় তার দল।

স্বাধীনভাবে বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগে খেলতে গত ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে দেওয়া পুরান আছেন এসএটোয়েন্টিতেও। গত সেপ্টেম্বরে তাকে দলে নেয় ডারবান সুপার জায়ান্টস। দলটির হয়ে তিন ম্যাচ খেলে আইএল টি-টোয়েন্টিতে এমআই এমিরেটসে যোগ দিতে পারেন এই কিপার-ব্যাটসম্যান।

এসএটোয়েন্টি হবে আগামী ১০ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। ১৯ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে আইএল টি-টোয়েন্টি। একই সময়ে হবে নিউ জিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা সুপার স্ম্যাশ ও বাংলাদেশের বিপিএল।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর