১৩ জানুয়ারি, ২০২৪ ০৮:২৭

লেভানদোভস্কির গোল মানতে পারছেন না ওসাসুনা কোচ

অনলাইন ডেস্ক

লেভানদোভস্কির গোল মানতে পারছেন না ওসাসুনা কোচ

স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় সেমিফাইনালে ওসাসুনাকে ২-০ ব্যবধানে হারায় বার্সেলোনা। লম্বা সময় কাতালানদের আটকে রাখলেও বিরতির পর গোল খেয়ে বসে ওসাসুনা। তবে রবের্ত লেভানদোভস্কির করা সেই গোলটিই মানতে পারছে না দলটি। তাদের দাবি, বিতর্কিত রেফারিং হয়েছে ম্যাচে।

সৌদি আরবের রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ করতে থাকে বার্সেলোনা। যদিও ফিনিশিংয়ে দুর্বলতা ছিল তাদের। তবে বিরতির পর ডেডলক ভাঙেন লেভানদোভস্কি। ইলকাই গিনদোয়ানের থ্রু পাস ধরে পায়ের কারিকুরিতে বল জালে পাঠান তিনি। গোলটি সঙ্গে সঙ্গে বাতিল করার জন্য রেফারিকে জানায় ওসাসুনা ফুটবলাররা।

তাদের দাবি আক্রমণেটি করার আগে দলটির ফরোয়ার্ড হোসে আরনাইসকে ফাউল করেছিলেন বার্সেলোনার ডিফেন্ডার আন্দ্রেয়াস ক্রিস্তেনসেন। কিন্তু ভিএআরের সাহায্যে গোলের বাঁশি বাজান রেফারি। খেলা শেষে মুভিস্টার প্লাসকে নিজের প্রতিক্রিয়া জানান ওসাসুনা কোচ। রেফারির এই সিদ্ধান্তকে অন্যায় বলছেন তিনি।

হাগোবা আরাসাতে বলেন, ‘আমাদের মনে হচ্ছে, আমরা অন্যায়ের শিকার হয়েছি। পুরো ম্যাচেই (দুই দলের ক্ষেত্রে) রেফারিংয়ের ধরন ছিল ভিন্ন। (গোলের আগে) ফাউলটা ছিল পরিষ্কার।’

এদিকে গোলটি ম্যাচ চলাকালীন বার্সেলোনা কোচের কাছেও মনে হয়েছিল ভুল সিদ্ধান্ত। কিন্তু ম্যাচ শেষে ভিডিও দেখে মনে হয়নি কিছুই। জাভি হের্নান্দেস বলেন, ‘সত্যি বলতে, লাইভ দেখে সেটা ফাউল মনে হচ্ছিল। কিন্তু রিপ্লে দেখলে বোঝা যায়, আসলে তেমন কিছুই হয়নি…। কখনও রেফারির সিদ্ধান্ত আমাদের পক্ষে আসে, কখনও বিপক্ষে কাজ করে…যাই হোক, আমার মনে হয় না, আজকের ম্যাচের ফলে তার সিদ্ধান্ত ব্যবধান গড়ে দিয়েছে।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর