১৬ জানুয়ারি, ২০২৪ ০৯:৪৫

ফিফা ‘দ্য বেস্ট’ : নিজেকেই ভোট দেননি মেসি

অনলাইন ডেস্ক

ফিফা ‘দ্য বেস্ট’ : নিজেকেই ভোট দেননি মেসি

টানা দ্বিতীয়বারের মতো ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার হাতে তুললেন লিওনেল মেসি। লন্ডনে সোমবার রাতে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বর্ষসেরা খেলোয়াড়ের নাম ঘোষণা করা হয়। যেখানে দুই প্রতিদ্বন্দ্বী আর্লিং হালান্ড ও কিলিয়ান এমবাপ্পেকে পেছনে ফেলে পুরস্কার জিতে নেন মেসি। 

তবে নিজ হাতে পুরস্কার নিতে যেতে পারেননি তিনি। তার বদলে পুরস্কার গ্রহণ করেন অনুষ্ঠানের উপস্থাপক ও ফরাসি কিংবদন্তি থিয়েরি অঁরি।

তবে বিষ্ময়ের ব্যাপার, মেসি নিজেই হয়ত বিশ্বাস করতে চাননি এমন কিছু। এর আগে উয়েফা বর্ষসেরার ক্ষেত্রে মনোনয়ন পেলেও তাতে উপস্থিত হননি তিনি। সেবার সেরার পুরস্কার পেয়েছিলেন আর্লিং হালান্ড। এমনকি এবারেও ফিফার সেরার মঞ্চে ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকারও ছিলেন ফেবারিট। 

তবে শেষ পর্যন্ত সবচেয়ে বেশি সংখ্যকবার শীর্ষে থাকার সুবাদে মেসিই জিতেছেন ফিফা দ্য বেস্টের পুরস্কার। আর্লিং হালান্ডের সঙ্গে ৪৮ পয়েন্ট নিয়ে টাই হলেও, মেসি সর্বোচ্চ ১০৭ বার ৫ পয়েন্টের ভোট পেয়েছেন। যেখানে হালান্ড পেয়েছেন ৬৪ বার। এতেই সেরার পুরস্কার চলে যায় আর্জেন্টাইন অধিনায়কের হাতে। 

অথচ, অধিনায়ক হিসেবে সেরার ভোট দিতে গিয়ে নিজেকেই ভোট দেননি মেসি। সেরা তিনের জন্য সাবেক সতীর্থ কিলিয়ান এমবাপেকেও বেছে নেননি তিনি। বরং প্রতিদ্বন্দ্বী আর্লিং হালান্ডকেই দিয়েছেন ভোট। সেরার ভোটে মেসির সেরা তিন ছিলেন আর্লিং হালান্ড, কিলিয়ান এমবাপ্পে এবং হুলিয়ান আলভারেজ। 

তবে মেসির আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি নিজের প্রথম ভোট শিষ্য মেসির জন্যই রেখে দিয়েছেন। সেরার লড়াইয়ে তিনি ভোট দিয়েছেন মেসি, আলভারেজ এবং এমবাপ্পেকে। এমনকি ব্রাজিলের কোচ ফার্নান্দো দিনিজও ভোট দিয়েছেন মেসিকেই। তার সেরা তিনে ছিলেন লিওনেল মেসি, কেভিন ডি ব্রুইনা এবং আর্লিং হালান্ড। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর