২৮ জানুয়ারি, ২০২৪ ১০:১৪

ব্যর্থতার জেরে বার্সার দায়িত্ব ছাড়ছেন জাভি

অনলাইন ডেস্ক

ব্যর্থতার জেরে বার্সার দায়িত্ব ছাড়ছেন জাভি

কঠিন সময় পার করছে বার্সা। এবার তারা হেরে গেছে ভিয়ারিয়ালের কাছে। সেই হারটাও বেশ লজ্জার। ৮ গোলের ম্যাচে বার্সা হজম করেছে ৫ গোল। বার্সার ৩ গোলের মধ্যে একটি আবার উপহার দিয়েছে ভিয়ারিয়াল!

গতকাল (শনিবার) রাতে ৫-৩ ব্যবধানে শিষ্যদের হারের পর জাভি হার্নান্দেজ কাতালান কোচের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন। চলতি মৌসুম শেষ হলেই বার্সেলোনা ছাড়বেন জাভি। ভিয়ারিয়ালের বিপক্ষের ম্যাচ দিয়ে সর্বশেষ পাঁচ লড়াইয়ে তৃতীয় পরাজয় দেখল গতবারের লা লিগা চ্যাম্পিয়নরা।

এদিন নির্ধারিত সময়ে ৩-৩ ব্যবধানে সমতা থাকলেও, যোগ করা সময়ে আরও দুই গোল খেয়ে বার্সা নিজেদের টানা দ্বিতীয় হার নিশ্চিত করে। ফলে টেবিল টপার রিয়াল মাদ্রিদের চেয়ে তাদের পয়েন্ট ব্যবধান বাড়ল ১০–এ। ৪৪ পয়েন্ট নিয়ে বার্সা তিনে রয়েছে। ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। তাদের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে চলতি মৌসুমের বড় চমক জিরোনা।

শিরোপা থেকে দূরত্ব আরও বেড়ে যাওয়ার পরই চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন বার্সেলোনার কোচ জাভি, ‘আগামি ৩০ জুনের পর আমি আর বার্সেলোনার কোচ থাকছি না। ক্লাবের ভালোর জন্য এই সিদ্ধান্ত। কেউ আমাকে বলেছিল, বার্সার স্যার অ্যালেক্স ফার্গুসন হতে। এটা অসম্ভব। বার্সায় এটা কখনো হবে না। আমরা এমন জায়গায় আছি, যেখান থেকে ফেরা সম্ভব নয়। আমি মনে করি এটাই ক্লাব ছাড়ার সময়, যা নিয়ে আজ বোর্ডের সঙ্গেও কথা বলেছি।’

তবে হুট করেই এই সিদ্ধান্ত নেননি জাভি। ক্লাবের জন্য সমস্যার কারণ হতে চান না তিনি, ‘একদিন আগে আমি এই সিদ্ধান্ত নিয়েছি। এখন সেটা প্রকাশ্যে জানানোর সময়। আমি মনে করি খেলোয়াড়দেরও নিজেদের খুব মুক্ত ভাবতে দেওয়া উচিৎ। আমি ক্লাবের সমস্যার কারণ হতে চাই না। এই মুহূর্তে তাই আমার একটাই চিন্তা– ক্লাব ছেড়ে দেওয়াই সবচেয়ে ভালো সমাধান হতে পারে। জুনে আমি দায়িত্ব ছাড়ছি।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর