শিরোনাম
২৮ জানুয়ারি, ২০২৪ ১৩:২৬

পোপের ৪ রানের আক্ষেপ

অনলাইন ডেস্ক

পোপের ৪ রানের আক্ষেপ

একপ্রান্তে সতীর্থদের আসা-যাওয়ার মিছিলে অন্যপ্রান্তে নিজের কাজটা করে যাচ্ছিলেন ওলি পোপ। পুরো ইনিংসে দলকে টেনে নিয়ে এসে ১৯৬ রানে থামলেন এই ইংলিশ ব্যাটসম্যান। রিভার্স স্কুপ খেলতে গিয়ে জাসপ্রীত বুমরাহর বলে বোল্ড হয়ে ফিরেছেন তিনি।

পোপের এমন ইনিংসের পরও ভারতের সামনে বড় লক্ষ্য দাঁড় করাতে পারেনি ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ৪২০ রানে শেষ হয়েছে ইংল্যান্ডের ইনিংস। তাতে ম্যাচ জিততে ভারতের সামনে ম্যাচ লক্ষ্য দাঁড়িয়েছে ২৩১ রান। হাতে সময় আছে দেড়দিন।

ভারতের মাটিতে ২৩০ বা এর চেয়ে বেশি রান তাড়া জয়ের ঘটনা আছে মাত্র ৫টি। এর মধ্যে ৪টি ম্যাচই জিতেছে ভারত, ১ টি ওয়েস্ট ইন্ডিজ। যার সর্বশেষটি ১২ বছর আগে বেঙ্গালুরুতে। সেই টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৬১ রান তাড়া করে জিতেছিল ভারত। তাই ম্যাচের পাল্লা ভারতের দিকেই কিছুটা হেলে পড়লো।

এর আগে ১৪৮ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাটিং শুরু করেছিলেন পোপ। তার সঙ্গে ছিলেন ১৬ রানে অপরাজিত থাকা রেহান আহমেদ। রেহান ২৮ রান করে আউট হলে ক্রিজে আসেন হার্টলি। রেহানের সঙ্গে ৬৪ রানের জুটির পর হার্টলির সঙ্গে ৮০ রানের জুটি গড়েন পোপ। হার্টলি ফেরেন ৩৪ রানে।এরপর মার্ক উড ফেরেন শূন্য রানে ফিরলে বিদায় নেন পোপও।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর