২৩ ফেব্রুয়ারি, ২০২৪ ০৪:৫০

আম্পায়ারকে অন্য চাকরি খুঁজতে বললেন ক্ষুব্ধ হাসারাঙ্গা

অনলাইন ডেস্ক

আম্পায়ারকে অন্য চাকরি খুঁজতে বললেন ক্ষুব্ধ হাসারাঙ্গা

আম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়ালেন শ্রীলঙ্কান ক্রিকেটার ওয়ানিন্দু হাসারাঙ্গা। আম্পায়ারকে স্পষ্ট বলে দিলেন, এই পেশা ছেড়ে অন্য কিছু খুঁজে নিতে। শ্রীলঙ্কার অধিনায়কের এই আচরণ অবশ্য সমালোচিত হয়েছে।

বুধবার আফগানিস্তান ও শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ঘটে এই কাণ্ড।

২১০ রান তাড়া করতে নেমে শেষ ওভারে ১৯ রান দরকার ছিল শ্রীলঙ্কার। প্রথম তিনটি বলে দু’টি চার মেরে জমিয়ে দিয়েছিলেন কামিন্দু মেন্ডিস। এরপর আফগানিস্তানের ওয়াফাদার মোমান্দ কোমরের চেয়ে বেশি উচ্চতায় একটি বল করেন। কিন্তু স্কয়ার লেগ আম্পায়ার সেটি নো-বল দেননি। শ্রীলঙ্কার আবেদন খারিজ করেন। হাসারাঙ্গা একেবারেই খুশি হননি সিদ্ধান্তে।

৩ রানে হারের পর আম্পায়ারিংয়ের তীব্র সমালোচনা করেন হাসারাঙ্গা। তিনি বলেন, আন্তর্জাতিক ম্যাচে এ রকম হওয়া একদমই উচিত নয়। কোমরের কাছাকাছি বলটা হলে সমস্যা ছিল না। কিন্তু এত উঁচুতে বল হলেও সেটা নো ডাকা হলো না। আর একটু উঁচু হলে ব্যাটারের মাথায় লাগতে পারত। যদি সেটা দেখতে না পান তাহলে এ রকম আম্পায়ারের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলানো উচিত নয়। তার উচিত অন্য চাকরি খুঁজে নেওয়া।

মোমান্দের চতুর্থ ডেলিভারিটি আম্পায়ার নো বল না ডাকায় রিভিউ নিতে চেয়েছিলেন কামিন্দু মেন্ডিস। কিন্তু আইসিসির বর্তমান প্লেয়িং কন্ডিশনে এর কোনো সুযোগ নেই। আউটের সঙ্গে সম্পৃক্ত না হলে আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ নিতে পারবেন না খেলোয়াড়রা। এমনকি আউটের সম্ভাবনা না থাকলে মাঠের আম্পায়াররাও কোমর উচ্চতার নো বলের জন্য টিভি আম্পায়ারের সাহায্য নিতে পারেন না।

বিডি প্রতিদিন/এমআই  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর