১ মার্চ, ২০২৪ ২২:০৬

তামিম যে মাইলফলকে

অনলাইন ডেস্ক

তামিম যে মাইলফলকে

বিপিএলের সর্বোচ্চ রান তোলা ব্যাটারদের তালিকায় সবার ওপরে আছে তামিম ইকবালের নাম। তিনি এখন পর্যন্ত ১০৪ ম্যাচ খেলে ৩৪২২ রান করেছেন। তার পরেই আছেন মুশফিকুর রহিম। তিনি ১২৬ ম্যাচে ৩২৫৮ রান।

চলতি আসরেও সর্বোচ্চ রান সংগ্রাহকের তকমা নিজের করে নিয়েছেন তামিম। 

ফরচুন বরিশালের জার্সিতে ১৫ ম্যাচ খেলে তামিম করেছেন ৪৯২ রান। যা চলতি আসরে রান সংগ্রাহকদের মধ্যে শীর্ষে। এছাড়া তার ব্যক্তিগত রান সংগ্রহের দিক দিয়ে আট বছরের পুরোন রান টপকে নতুন রেকর্ড গড়েন। বিপিএলে এক মৌসুমে তামিমের ৪৯২ রানই সর্বোচ্চ। 

বিপিএলের জন্মলগ্ন থেকে ঘরোয়া এ টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলে যাচ্ছেন তামিম। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এ টি-টোয়েন্টি টুর্নামেন্টে তিনি ২০১২ সাল থেকেই নিয়মিত মুখ। বিপিএলের দশ আসরে আটটি আলাদা দলের হয়ে খেলেছেন। বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে এ ক্রিকেট আসরে দুই সেঞ্চুরির মাইলফলকে পৌঁছে গেছেন।

বিপিএলের ফাইনালেও রয়েছে তার সেঞ্চুরি। ২০১৯ সালে বিপিএলের শিরোপা নির্ধারণী ম্যাচে তার হাঁকানো ১৪১ রানের দাপুটে ইনিংস দেশের ক্রিকেটারদের মধ্যে রেকর্ড।

বিপিএলের ২০১৬ আসরে চট্টগ্রাম ভাইকিংসের হয়ে তামিমের ব্যাট থেকে এসেছিল ৪৭৬ রান। ২০১৯ সালে চ্যাম্পিয়ন কুমিল্লার হয়ে পুরো টুর্নামেন্টে দ্যুতি ছড়িয়ে করেন ৪৬৭ রান। 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর