শিরোনাম
৯ মার্চ, ২০২৪ ১৩:১৬

আইপিএলে কামিন্সকে অধিনায়ক করায় কেন ক্ষুব্ধ ডি ভিলিয়ার্স?

অনলাইন ডেস্ক

আইপিএলে কামিন্সকে অধিনায়ক করায় কেন ক্ষুব্ধ ডি ভিলিয়ার্স?

প্যাট কামিন্স (ফাইল ছবি)

আইপিএলের ১৭তম আসরের নিলামে টাকার অঙ্কের ঝড় তুলেছিলেন দুই অস্ট্রেলিয়ান তারকা প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক। দু'জনেই আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দামের রেকর্ড গড়েন। পরবর্তীতে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জেতানো কামিন্সকে অধিনায়কত্ব দেয় সানরাইজার্স হায়দরাবাদ। যে কারণে ফ্র্যাঞ্চাইজিটির ওপর বিরক্ত সাবেক দক্ষিণ আফ্রিকান অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স।

মূলত হায়দরাবাদ কামিন্সকে নেতৃত্ব দিতে গিয়ে দায়িত্ব কেড়ে নিয়েছে প্রোটিয়া তারকা এইডেন মার্করামের। আগের আসরে তিনি দলটিকে নেতৃত্ব দিয়েছিলেন।

গত বছরটা ট্রফিময় ছিল কামিন্সের জন্য। অস্ট্রেলিয়াকে তিন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পাশাপাশি দিয়েছেন ষষ্ঠ ওয়ানডে বিশ্বকাপ ট্রফি। তবুও হায়দরাবাদের নেতৃত্ব থেকে মার্করামের অপসারণটা মানতে পারছেন না ডি ভিলিয়ার্স। তিনি বলছেন, ‘মার্করামের সরে যাওয়াটা অনেকের মতো আমার কাছেও অবাক করা ঘটনা বলে মনে হয়েছে। মার্করাম এর পরই একই ফ্র্যাঞ্চাইজিকে চ্যাম্পিয়ন বানিয়েছে দক্ষিণ আফ্রিকার এসএ২০–তে। আমার মনে হয় মার্করাম একজন দুর্দান্ত অধিনায়ক। ওকে আরেকটু সময় দেওয়া উচিত ছিল। ওর অপসারণ আমার এবং দক্ষিণ আফ্রিকার সমস্ত ভক্তদের কাছে হতাশাজনক ঘটনা।’

উল্লেখ্য, আগামী ২২ মার্চ থেকে শুরু হবে আইপিএলের নতুন আসর। ইতোমধ্যে প্রতিযোগী দলগুলো নিজেদের মতো করে প্রস্তুতি শুরু করেছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর