১৩ মার্চ, ২০২৪ ১১:৪৫

রোহিতের জন্য মাঠে ‘জীবন দিতে’ রাজি অশ্বিন

অনলাইন ডেস্ক

রোহিতের জন্য মাঠে ‘জীবন দিতে’ রাজি অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন ও রোহিত শর্মা

গত ১৬ ফেব্রুয়ারি ভারত-ইংল্যান্ড টেস্টের দ্বিতীয় দিন ৫০০ উইকেটের মাইলফলক ছোঁয়ার পরে ঘরে এসে মায়ের অসুস্থতার খবরটা পান রবিচন্দ্রন অশ্বিন। যা শোনার পরে চোখের পানি সামলাতে পারেননি তিনি। বিছানায় বসে কাঁদতে শুরু করেন। কী করবেন, বুঝে উঠতে পারছিলেন না।

তখনই ঘরে আসেন অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড়। রোহিত এসে পরিষ্কার বলে দেন, ‘তুমি এখনো বসে রয়েছ কেন? এখনই চেন্নাই চলে যাও।’ অধিনায়কের কথা শুনে আপ্লুত হয়ে পড়েন অশ্বিন।

ওই দিন রাত ১১টায় বিসিসিআই সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, জরুরি পারিবারিক প্রয়োজনে দল ছেড়ে চলে গেছেন অশ্বিন। এই টেস্টে তাকে আর পাওয়া যাবে না। 

সেই দিনের ঘটনার কথা সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে তুলে ধরেছেন অশ্বিন। তিনি বলেছেন, রোহিতের ওই মনোভাব দেখে আমি কথা হারিয়ে ফেলেছিলাম। আমাদের দলের এক ফিজিয়োকে আমার সঙ্গে চেন্নাই পাঠানো হয়েছিল। রোহিত তাকে বার বার ফোন করে আমার খোঁজ নিয়েছে।

অধিনায়কের এই মানসিকতায় মুগ্ধ অশ্বিন আরও বলেন, রোহিতের মনোভাব দেখে সত্যিই আপ্লুত হয়ে পড়ি। তার মধ্যে আমি এক অসাধারণ নেতাকে দেখতে পাচ্ছি। ও খুবই দয়ালু মনের ছেলে। যে কারণে পাঁচটি আইপিএল ট্রফিসহ ঈশ্বর ওকে অনেক কিছু দিয়েছেন। প্রার্থনা করি, রোহিত যেন জীবনে আরও বেশি কিছু পায়। তার জন্য (মাঠে) জীবন দিতে পারি।

উল্লেখ্য, সদ্য সমাপ্ত ইংল্যান্ড সিরিজে ২৬টি উইকেট নিয়ে ভারতের জয়ের অন্যতম কারিগর ছিলেন অশ্বিন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর