২৮ মার্চ, ২০২৪ ১১:৪৮

শাহিন আফ্রিদির অধিনায়কত্ব কেড়ে নেওয়ার গুঞ্জন, যা বললেন শহীদ আফ্রিদি

অনলাইন ডেস্ক

শাহিন আফ্রিদির অধিনায়কত্ব কেড়ে নেওয়ার গুঞ্জন, যা বললেন শহীদ আফ্রিদি

কয়েকদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছে শাহিন শাহ আফ্রিদিকে সরিয়ে ফের অধিনায়কত্ব দেয়া হতে পারে বাবর আজমের হাতে। জানা গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই আফ্রিদিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এই বিষয়ে মুখ খুলেছেন শাহিনের শ্বশুর শহীদ আফ্রিদি। তার মতে, এই মুহূর্তে টি-টোয়েন্টি নেতৃত্ব থেকে শাহিনকে সরিয়ে দেওয়া ঠিক হবে না। তিনি দাবি করেছেন, শাহিনের অধিনায়কত্ব ঘিরে পিসিবি ভুলের মধ্যে ঘুরপাক খাচ্ছে।

ওয়ানডে বিশ্বকাপের পর বাবর অধিনায়কত্ব ছাড়েন। এরপর টি-টোয়েন্টির দায়িত্ব পান শাহিন। তাঁর নেতৃত্বে নিউজিল্যান্ডে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টির সিরিজ খেলে পাকিস্তান। এতে মাত্র একটি ম্যাচই জিততে পেরেছে শাহিনের দল। 

অধিনায়ক আফ্রিদিকে নিয়ে করা প্রশ্নের জবাবে পিসিবির প্রধান জানিয়েছিলেন, অধিনায়ক কে হবেন সে বিষয়ে তিনিও নিশ্চিত নন। ফিটনেস ক্যাম্পের পর অধিনায়কের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।

শহীদ আফ্রিদি এ বিষয়ে বলেন, ‘কাউকে অধিনায়কত্ব দিলে তাকে অবশ্যই সময়ও দেওয়া দরকার। আমাদের ক্রিকেটেরে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে, বোর্ড পাল্টালে দলের পরিচালনায়ও বদল আসে। যে আসে, সে-ই ভাবে আমি যা করছি, পাকিস্তান ক্রিকেটের জন্য ভালোই করছি।’

শহীদ আফ্রিদি অবশ্য শুরুতেই শাহিনকে অধিনায়ক করার সিদ্ধান্তের বিপক্ষে ছিলেন। তার মতে মোহাম্মদ রিজওয়ানকে দায়িত্ব দিলেই পারফেক্ট হতো।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর