১১ এপ্রিল, ২০২৪ ১৭:৫৬

চ্যাম্পিয়ন্স কাপ থেকে বিদায় মায়ামির

অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়ন্স কাপ থেকে বিদায় মায়ামির

সংগৃহীত ছবি

চোট কাটিয়ে লিওনেল মেসি শুরুর একাদশে ফিরলেও ভাগ্য ফেরেনি ইন্টার মায়ামির। সিএফ মন্তেরেইয়ের কাছে বড় পরাজয়ে তারা ছিটকে গেছে চ্যাম্পিয়ন্স কাপ থেকে।

কনক্যাকাফ চ্যাম্পিয়ন্স কাপের কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে বাংলাদেশ সময় আজ বৃহস্পতিবার সকালে মায়ামিকে ৩-১ গোলে হারায় মন্তেরেই। দুই লেগ মিলিয়ে ৫-২ গোলের অগ্রগামিতায় সেমি-ফাইনালে পা রাখে মেক্সিকোর ক্লাবটি।

মেসিকে ছাড়া খেলতে প্রথম লেগে ২-১ গোলে হেরেছিল মায়ামি।চোটের কারণে প্রায় মাসখানেক বাইরে থাকার পর গত রোববার কলোরাডো র‌্যাপিডসের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফেরেন মেসি। সেদিন দ্বিতীয়ার্ধে নেমে নিজে দারুণ গোল করার পাশাপাশি আরও একটি গোলে রাখেন তিনি অবদান। বৃহস্পতিবার মন্তেরেইয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরুর একাদশে নেমে পূর্ণতা পায় তার ফেরা। কিন্তু এ দিন জ্বলে উঠতে পারেননি আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা।

মন্তেরেইয়ে প্রায় ৫৪ হাজার দর্শক ধরণ ক্ষমতার বিবিভিএ স্টেডিয়ামে তিল ধারণের ঠাঁই ছিল না গ্যালারিতে। সেটির বড় কারণ ছিল অবশ্যই মেসিকে দেখার আকাঙ্ক্ষা। তবে ঘরের দলের জয়ও নিশ্চয়ই তাদের কামনায় ছিল। সেই দর্শকদের উল্লাসে ভাসিয়ে ৩১তম মিনিটে দলকে এগিয়ে দেন ব্র্যান্ডন ভাসকেস।

দ্বিতীয়ার্ধে ২০ মিনিটের মধ্যে আরও দুটি গোল করে মেসিদের বিদায় নিশ্চিত করে দেয় মন্তেরেই। মায়ামির হতাশাকে বাড়িয়ে ৭৮তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জর্দি আলবা। ৮৫তম মিনিটে দিয়েগো গোমেস একটি গোল করেন মায়ামির হয়ে। তবে লড়াইয়ের ফয়সালা ততক্ষণে হয়েই গেছে।

ফাইনালে ওঠার পথে মন্তেরেইয়ের প্রতিপক্ষ কলম্বাস ক্রু, মেজর লিগ সকারের একমাত্র দল হিসেবে এখনও যারা টিকে আছে এই টুর্নামেন্টে। প্রথম লেগের লড়াই আগামী ২৩ এপ্রিল। মায়ামির পরের ম্যাচ মেজর লিগ সকারে স্পোর্টিং কানসাস সিটির সঙ্গে শনিবার। লিগের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকায় তিনে আছেন মেসিরা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর