১১ এপ্রিল, ২০২৪ ১৯:০৬

মাঠে ফিরেই ঝড়ো সেঞ্চুরি হ্যারি ব্রুকের

অনলাইন ডেস্ক

মাঠে ফিরেই ঝড়ো সেঞ্চুরি হ্যারি ব্রুকের

হ্যারি ব্রুক

সব ঠিকঠাক থাকলে এখন আইপিএলে ব্যস্ত থাকতেন হ্যারি ব্রুক। তবে পারিবারিক কারণে শুধু আইপিএল নয়, ক্রিকেট থেকেই বেশ কিছুদিন দূরে ছিলেন তিনি। ফেরার ম্যাচে অবশ্য তিনি মেলে ধরলেন টি-টোয়েন্টি ঘরানারই ব্যাটিং। ইংলিশ কাউন্টি মৌসুমের প্রথম ম্যাচেই উপহার দিলেন ঝড়ো সেঞ্চুরি।

ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে হেডিংলিতে ইয়র্কশায়ারের হয়ে চার দিনের ম্যাচটির শেষ দিনে ৬৯ বলে সেঞ্চুরি করেন ব্রুক। প্রথম শ্রেণির ক্রিকেটে তার দ্বাদশ শতরান এটি।

২৫ বছর বয়সী ব্যাটসম্যান প্রতিযোগিতামূলক ক্রিকেটে সবশেষ খেলেছিলেন গত ২১ ডিসেম্বর ইংল্যান্ডের ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-টোয়েন্টি সিরিজে। এরপর জানুয়ারিতে ভারত সফরে টেস্ট সিরিজে খেলার কথা ছিল তার। কিন্তু সিরিজ শুরুর মাত্র কয়েকদিন আগে ব্যক্তিগত কারণে গোটা সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেন তিনি।

এরপর আইপিএলে তার খেলার কথা ছিল দিল্লি ক্যাপিটালসের হয়ে। কিন্তু এই টুর্নামেন্ট থেকেও শেষ পর্যন্ত নিজেকে প্রত্যাহার করে নেন তিনি। পরে জানা যায়, দাদির মৃত্যুর পর শোকসন্তপ্ত পরিবারের সঙ্গে একান্তে সময় কাটাতেই ইংল্যান্ডের টেস্ট সিরিজ ও আইপিএল খেলেননি তিনি।

হেডিংলিতে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচটির বৃষ্টির কারণে প্রথম তিন দিনে খেলা হতে পারেনি দুই ইনিংসও। শেষ দিনেও খেলা শুরু হয় দুপুর দেড়টার পর। দিনের চতুর্থ বলে মাঠে নামতে হয় তাকে। ম্যাচের আকর্ষণ খুব বেশি ছিল না। ব্রুক আর অ্যাডাম লাইথ আগ্রাসী ব্যাটিংয়ে বিনোদন দেন দর্শকদের।

১৭ চার ও ২ ছক্কায় ১০০ বলে ১০১ রান করে আউট হন লাইথ। ১৪ চার ও ২ ছক্কায় ৬৯ বলে শতরানে পা রাখেন ব্রুক। এরপরই ইনিংস ঘোষণা করেদেয় ইয়র্কশায়ার।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর