২৮ এপ্রিল, ২০২৪ ১৪:১৯

ক্রিকেট নয়, এ যেন বেসবল!

অনলাইন ডেস্ক

ক্রিকেট নয়, এ যেন বেসবল!

আইপিএলের চলতি আসরের প্রায় প্রতি ম্যাচেই দুইশো ছাড়ানো ইনিংস দেখা যাচ্ছে। হচ্ছে একের পর এক রেকর্ড। আগে ব্যাট করা দল বড় স্কোর গড়েও নিশ্চিন্ত থাকতে পারছে না। এমন পরিস্থিতি দেখে কারও কারও কাছে ক্রিকেটকে এখন বেসবল মনে হচ্ছে।

গত (শুক্রবার) আইপিএলে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স বনাম পাঞ্জাব কিংস। শুরুতে ব্যাট করতে নেমে ২৬১ রানের পাহাড়সম পুঁজি গড়েছিল কলকাতা। সেই রান তাড়া করে ম্যাচ জিতে নেয় পাঞ্জাব কিংস। শুধু আইপিএল নয়, যে কোনো টি-টোয়েন্টি ক্রিকেটেই সর্বোচ্চ রান তাড়ায় নজির গড়ে প্রীতি জিনতার দল। যা দেখে পাঞ্জাবের ভারপ্রাপ্ত অধিনায়ক স্যাম কারানের মনে হচ্ছে এটা ক্রিকেট নয়, বেসবল।

কলকাতা ও পাঞ্জাব মিলে ৩৮.৪ ওভারে রান করে ৫২৪! উভয় দল ছক্কা মেরেছে ৪২টি! যা টি-টোয়েন্টিতে এক ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড। এ ছাড়া ম্যাচটিতে চারের মার রয়েছে ৩৮টি! মোট চার-ছক্কা ৮০টি! শুধু ছক্কা থেকে এসেছে ২৫২ রান (প্রায় ৫০%)। 

বিশ্বরেকর্ড গড়ে জেতার পর কারান বলেন, ‘খুব স্বস্তি পেলাম। এই জয়টা দরকার ছিল। ক্রিকেট এখন বেসবল হয়ে গেছে। তাই না? ২ পয়েন্ট পেয়ে ভালো লাগছে। কত রান হয়েছে ভুলে যাও। এই জয় আমাদের প্রাপ্য।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর