২৯ এপ্রিল, ২০২৪ ১৪:২০

স্ট্রাইক রেট নিয়ে সমালোচকদের একহাত নিলেন কোহলি

অনলাইন ডেস্ক

স্ট্রাইক রেট নিয়ে সমালোচকদের একহাত নিলেন কোহলি

ফাইল ছবি

এবারের আইপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ রানের মালিক বিরাট কোহলি। ১০ ইনিংসের ৩টিতে ছিলেন অপরাজিত। ১টি সেঞ্চুরি, ৪টি ফিফটিসহ মোট রান ৫০০। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েও বারবার রান তোলার গতি নিয়ে সমালোচনার শিকার হচ্ছেন বিরাট। তার স্ট্রাইক রেট চলতি আইপিএলের অন্যতম আলোচিত বিষয়।

তবে রবিবার আরসিবিকে ম্যাচ জিতিয়ে সমস্ত সমালোচকদের জবাব দিলেন কোহলি। তার বার্তা, লোকজন চাইলে সারাদিন স্ট্রাইক রেট নিয়ে কথা বলতেই পারে।

কোহলি ব্যাট হাতে ছন্দেই আছেন। ৫০০ রান করেছেন ৭১.৪২ গড়ে। স্ট্রাইক রেট ১৪৭.৪৯। কিন্তু ছন্দে থাকলেও তার ব্যাটিংয়ের ধরন যেন অনেকেরই পছন্দ হচ্ছে না।

রবিবার গুজরাট টাইটান্সের বিরুদ্ধে দাপুটে জয় পেয়েছে আরসিবি। রান তাড়ায় নেমে বড় ভূমিকা ছিল বিরাটের। মাত্র ৪৪ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন। উইল জ্যাক্সের সঙ্গে ১৬৬ রানের জুটি গড়ে আরসিবিকে ম্যাচ জেতান বিরাট।

ম্যাচের পরই সমালোচকদের একহাত নিলেন বিরাট। স্ট্রাইক রেট নিয়ে প্রশ্নে তার জবাব, আমার বিশ্বাস সকলেই আমার স্ট্রাইক রেট নিয়ে কথা বলছে না। আমি স্পিন খেলতে পারি কিনা সেই নিয়ে তারাই আলোচনা করছে, যারা এসব নিয়ে কথা বলতে ভালোবাসে। আমার কাছে দলকে জেতানোই আসল। গত ১৫ বছরে সেটাই করে আসছি। জানি না যারা একটা জায়গায় বসে এই কথাগুলো বলছেন, তারা ওই পরিস্থিতিতে পড়েছেন কিনা।

চলতি আইপিএলে বিরাটের স্ট্রাইক রেট নিয়ে সমালোচকদের তালিকা নেহাত কম নয়। কিংবদন্তি সুনীল গাভাস্কার থেকে শুরু করে ধারাভাষ্যকারদের অধিকাংশই খোঁচা দিয়েছেন আরসিবি তারকাকে।

তবে রবিবার আইপিএলে আরও একবার ৫০০ রান পূর্ণ করে সমালোচকদের মুখের উপর জবাব দিলেন বিরাট। তার কথায়, দলের হয়ে পারফর্ম করাই আমার কাজ। লোকে তো বসে বসে খেলা নিয়ে নিজেদের ধারণা পোষণ করতেই পারেন। কিন্তু যারা প্রতিদিন এইভাবে খেলে যায়, তারা জানে ঠিক কী করছে এবং কেন করছে। দুটো মোটেই এক বিষয় নয়।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর