২ মে, ২০২৪ ১০:২৯

কোহলির সমালোচনাকারীদের একহাত নিলেন ডি ভিলিয়ার্স

অনলাইন ডেস্ক

কোহলির সমালোচনাকারীদের একহাত নিলেন ডি ভিলিয়ার্স

ফাইল ছবি

বরাবরের মতো এবারের আইপিএলেও ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন ভিরাট কোহলি। সবার আগে তিনি পৌঁছে গেছেন পাঁচশ রানের ঠিকানায়। তবে আসরের প্রায় শুরু থেকে সমালোচনা হচ্ছে এই তারকা ব্যাটসম্যানের স্ট্রাইক রেট নিয়ে। এতে ভীষণ বিরক্ত ও হতাশ তার সাবেক আইপিএল সতীর্থ ও দক্ষিণ আফ্রিকান গ্রেট এবি ডি ভিলিয়ার্স। 

চলতি আইপিএলে এখন পর্যন্ত ১০ ম্যাচে ৭১.৪২ গড়ে কোহলির রান ৫০০। স্ট্রাইক রেট ১৪৭.৪৯। তবে টি-টোয়েন্টি ক্রিকেটের এই যুগের যে ধারা বা এবারের আইপিএলে ব্যাটিংয়ে যে দাবি, সেটা তিনি মেটাতে পারছেন কি-না, প্রশ্নটি তুলছেন অনেকেই। কেউ কেউ মনে করছেন, অন্য দলের ওপেনারদের মতো আগ্রাসী শুরু রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে তিনি এনে দিতে পারছেন না। কয়েকদিন আগে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৪৩ বলে ৫১ রান করার পর তার স্ট্রাইক রেটের সমালোচনা পায় নতুন মাত্রা। 

পরের ম্যাচেই অবশ্য গুজরাট টাইটান্সের বিপক্ষে রান তাড়ায় ৪৪ বলে ৭০ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয়ে বড় অবদান রাখেন কোহলি। ম্যাচের পর স্ট্রাইক রেট নিয়ে সমালোচনাকারীদের ধুয়ে দেন তিনি।  এবার নিজের ইউটিউব চ্যানেলে আলাপচারিতায় কোহলির স্ট্রাইক রেটের সমালোচনাকারীদের একহাত নিলেন তার সাবেক বেঙ্গালুরু সতীর্থ ডি ভিলিয়ার্স।  

তিনি বলেন, “ভিরাট কোহলি তার স্ট্রাইক রেট নিয়ে সমালোচনার শিকার হচ্ছে, যা অনেক দিন ধরেই চলছে। আমি এখন এতে বিরক্ত। বলতে গেলে আমি হতাশ। এই লোকটি এখন পর্যন্ত খেলাটির সেরাদের একজন। আইপিএলে সে অবিশ্বাস্য; সে আরসিবি দলে একটি নির্দিষ্ট ভূমিকা পালন করে। তথ্যের ওপর ভিত্তি করে অনেকেই তার সমালোচনা করে চলেছেন, যারা খেলাটি সম্পর্কে জানেন না। আপনি ক্রিকেটের কয়টা ম্যাচ খেলেছেন? আপনি আইপিএলে কয়টা সেঞ্চুরি করেছেন?” 

আইপিএলের সব আসর মিলিয়ে সবচেয়ে বেশি রান ও সেঞ্চুরির রেকর্ড কোহলির। ২৩৯ ইনিংসে তার রান সাত হাজার ৭৬৩। সেঞ্চুরি ৮টি।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর