৭ মে, ২০২৪ ১০:৫৪

কোহলিকে থামাবেন কী করে, ভাবনায় বাবর

অনলাইন ডেস্ক

কোহলিকে থামাবেন কী করে, ভাবনায় বাবর

আগামী ১ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের লড়াই ৯ জুন, নিউইয়র্কে। আর এখন থেকেই বিরাট কোহলিকে নিয়ে চিন্তা-ভাবনা শুরু করে দিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে রওয়ানা হওয়ার আগে সাংবাদিকদের বাবর জানিয়েছেন, বিরাট কোহলিকে থামানোর জন্য তারা প্রয়োজনীয় রণনীতি তৈরি করবেন। 

সাংবাদিকদের বাবর বলেন, ‘আমরা সব দলের বিরুদ্ধেই রণনীতি তৈরি করছি। বিরাট কোহলি বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। আমরা ওর বিরুদ্ধেও পরিকল্পনা করব।’

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫৩ বলে ৮২ রান করে প্রায় একার হাতেই পাকিস্তানকে হারিয়ে দিয়েছিলেন কোহলি। যা এখনও ভুলতে পারেননি বাবর। এদিনই আবার বড় ঘোষণা করা হল পাকিস্তান বোর্ডের তরফে। জানানো হয়েছে বিশ্বকাপ জিততে পারলে প্রত্যেক ক্রিকেটারকে বড় অঙ্কের অর্থ পুরস্কার দেওয়া হবে। 

সোমবার আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে রওয়ানা হয়েছে পাকিস্তান দল। তার আগে রবিবার ক্রিকেটারদের সঙ্গে প্রায় দু’ঘন্টার বৈঠক সারেন বোর্ডের চেয়ারম্যান মহসিন নাকভি। তার পরেই এই পুরস্কারমূল্যের কথা ঘোষণা করেন তিনি।

২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে পাকিস্তান। 

নাকভি ক্রিকেটারদের আরও বলেছেন, বাইরের কোনো কথায় কান দেওয়ার দরকার নেই। শুধুমাত্র পাকিস্তান জার্সির কথা ভেবে খেল। দলগত পারফরম্যান্সেই জয় আসবে। 

তিনি আরও বলেছেন, তোমাদের থেকে দেশ অনেক কিছু আশা করে। সেই প্রত্যাশা পূরণ করতে হবে।

বিডি-প্রতিদিন/বাজিত

সর্বশেষ খবর