১৩ মে, ২০২৪ ১৮:৪৯

কোহলি বাবরের ‌‘শিক্ষক’!

অনলাইন ডেস্ক

কোহলি বাবরের ‌‘শিক্ষক’!

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে সাদা বলের ক্রিকেটে বাবর আজমকে আবার অধিনায়ক করেছে পাকিস্তান। দায়িত্ব ফিরে পেলেও বাবর মনে করছেন, তার শেখার অনেক কিছু রয়েছে। শেখার জন্য তিনি ‘গুরু’ হিসেবে বেছে নিয়েছেন বিরাট কোহলিকে।

ভারতের সাবেক অধিনায়কের ব্যাটিং এবং নেতৃত্বের দক্ষতায় আস্থাশীল বাবর। কোহলির কাছ থেকে সব সময় শেখার চেষ্টা করেন তিনি। দেখা হলেই চেয়ে নেন প্রয়োজনীয় পরামর্শ। কোহলিও ফেরান না পাক অধিনায়ককে। পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের একাংশ তাঁর সঙ্গে কোহলির তুলনাও করেন। বিষয়টি উপভোগ করেন পাক অধিনায়কও। রমিজ রাজাকে দেওয়া এক সাক্ষাৎকারে বাবর বলেছেন, ‘কোহলির মতো কারও সঙ্গে তুলনা হলে ভালই লাগে। যখনই দেখা হয় ওর কাছে কিছু না কিছু শেখার চেষ্টা করি।’

বিশ্বকাপের প্রস্তুতির জন্য আয়ারল্যান্ড সফরে আছে পাকিস্তান। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা দু’দলের। প্রথম ম্যাচে আইরিশদের কাছে হেরে গিয়েছেন বাবরেরা। দ্বিতীয় ম্যাচ দিতে সিরিজে সমতা ফিরিয়েছেন। এর পর ইংল্যান্ডের সঙ্গে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে বিশ্বকাপ খেলতে যাবেন বাবরেরা।

সম্প্রতি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির একটি নজির স্পর্শ করেছেন বাবর। ২০ ওভারের ক্রিকেটে ৫০ বা তার বেশি রানের ৩৮টি ইনিংস খেলেছেন কোহলি। যা বিশ্বে সর্বোচ্চ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কোহলির এই রেকর্ড স্পর্শ করেছেন বাবর।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর