১৪ মে, ২০২৪ ১৮:২২

আইসিসিতে পাঠানো দল থেকে যে কারণে বাদ পড়লেন সাইফউদ্দিন

অনলাইন ডেস্ক

আইসিসিতে পাঠানো দল থেকে যে কারণে বাদ পড়লেন সাইফউদ্দিন

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। চোটে পড়া তাসকিন দলে থাকলেও বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। তার সঙ্গে প্রতিযোগিতায় বিশ্বকাপের টিকিট পেয়ে গেছেন পেসার তানজিম হাসান সাকিব।

আইসিসির বেঁধে দেওয়া সূচি অনুযায়ী, গত পয়লা মে’র মধ্যে বিশ্বকাপের জন্য ১৫ জনের স্কোয়াড আইসিসির কাছে পাঠানোর তারিখ নির্ধারণ ছিল। তবে বিসিবি নির্ধারিত সময়ের একদিন আগে গত ৩০ এপ্রিল দল বাছাই করে আইসিসির কাছে পাঠায়। কিন্তু আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। মঙ্গলবার সেই অপেক্ষা ফুরায়।

মঙ্গলবার দল ঘোষণার সময় প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানান, গত ৩০ এপ্রিল আইসিসির কাছে বিশ্বকাপের যে দল পাঠিয়েছিল বিসিবি, সেই দলে কেবল একটি পরিবর্তন হয়েছে। আর তা হচ্ছে সাইফউদ্দিনের বাদ পড়াটা।

সাইফউদ্দিনকে দলে না রাখা নিয়ে বিসিবির প্রধান নির্বাচক বলেন, ‘দুটো রাস্তা ছিল আমাদের সামনে-প্রথমত দলে থাকা ফিট ক্রিকেটারদের মধ্যে থেকে নির্বাচন, দ্বিতীয়ত বাকিদেরও পরখ করে দেখা। আমরা চোট থেকে ফেরা সাইফউদ্দিনের পারফরম্যান্স দেখতে চেয়েছিলাম, তার ওপর অবশ্যই আমাদের আস্থা ছিল। তবে এই (জিম্বাবুয়ে) সিরিজে আমাদের আস্থার জায়গায় কিছুটা এগিয়ে তানজিম সাকিব। সে কারণে সাইফউদ্দিনকে রাখা হয়নি।’

তিনি আরও বলেন, সাকিবকে আমরা শ্রীলঙ্কা সিরিজেও দেখেছি। তার একাগ্রতা ও আগ্রাসন খুব ভালো। তার সঙ্গে সাইফউদ্দিনের প্রতিযোগিতা চলছিল। সে জায়গায় সাকিব উতরে গেছে।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, জাকের আলী, মোহাম্মদ তানভির ইসলাম, শেখ মাহাদি, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম সাকিব।

রিজার্ভ খেলোয়াড় : হাসান মাহমুদ ও আফিফ হোসেন ধ্রুব

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর