১৯ মে, ২০২৪ ১০:৫৮

‘মুস্তাফিজকে মিস করেছি’, আইপিএল থেকে বিদায় নিয়ে বললেন চেন্নাইয়ের অধিনায়ক

অনলাইন ডেস্ক

‘মুস্তাফিজকে মিস করেছি’, আইপিএল থেকে বিদায় নিয়ে বললেন চেন্নাইয়ের অধিনায়ক

উইকেট পাওয়ার পর মুস্তাফিজুর রহমানকে চেন্নাই অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়ের অভিনন্দন। ছবি : বিসিসিআই

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএলের প্লে-অফ নিশ্চিত করল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। টানা ছয় ম্যাচ জিতে প্রত্যাবর্তনের দুর্দান্ত গল্প লিখল তারা। 

গতকাল শনিবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে ২১৮ রান করে বেঙ্গালুরু। অর্ধশতরান করেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি। 

প্লে-অফে উঠতে হলে চেন্নাই সুপার কিংসকে ২০০ রানের মধ্যে আটকাতে হতো বেঙ্গালুরুকে। সেটাই করে দেখান বোলাররা। ২৭ রানের এই জয়ের ফলে বেঙ্গালুরুর পয়েন্ট হয় ১৪। চেন্নাইয়ের সমান পয়েন্ট হলেও নেট রানরেটের বিচারে প্রথম চার নিশ্চিত হয় কোহলিদের। শেষ ম্যাচ হেরে আইপিএল থেকে বিদায় নিতে হয়েছে গতবারের চ্যাম্পিয়ন মহেন্দ্র সিং ধোনিদের।

আসরের শুরু থেকে চোটসমস্যা বেশ ভুগিয়েছে চেন্নাইকে। ওপেনার ডেভন কনওয়ে চোটের কারণে খেলতে পারেননি। শুরু থেকে খেলা হয়নি লঙ্কান পেসার মাথিশা পাথিরানারও। মুস্তাফিজ বেশ ভালো করতে থাকলেও আইপিএলের মাঝপথে দেশে ফিরতে হয়েছে তাকে। পরে চোটের কারণে দেশে ফিরে যান পাথিরানাও। সব মিলিয়ে চলমান আইপিএলে বেশ ঝামেলার মধ্যেই ছিল চেন্নাই। 

বেঙ্গালুরুর কাছে পরাজয়ের পর ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চেন্নাইয়ের অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড় বলেন, ‘এটা ভালো উইকেট ছিল। স্পিনারদের জন্য এখানে টার্ন এবং গ্রিপ হচ্ছিল। এবারের আইপিএলে ১৪ ম্যাচের মধ্যে ৭ ম্যাচ জয় নিয়ে খুশি। চোট এবং কনওয়ের না থাকা অনেক পার্থক্য গড়ে দিয়েছে। পাথিরানা চোটে ছিল, আমরা মুস্তাফিজকেও মিস করেছি। যখন আপনার চোটসমস্যা থাকবে তখন দলের ভারসাম্য ধরে রাখা কঠিন হবে। আমার কাছে ব্যক্তিগত মাইলফলক একদমই গুরুত্ব বহন করে না। দিনশেষেই জেতাটাই আসল পুরস্কার।’

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর