২০ মে, ২০২৪ ০৮:৩৮

ক্লপের বিদায়ী ম্যাচে লিভারপুলের জয়

অনলাইন ডেস্ক

ক্লপের বিদায়ী ম্যাচে লিভারপুলের জয়

ইয়ুর্গেন ক্লপ

লিভারপুলে শেষ হলো ইয়ুর্গেন ক্লপ অধ্যায়। গত কয়েক বছরে ক্লাবটির সাফল্যের কারিগর এই জার্মান কোচ বিদায়ী ম্যাচে শিষ্যদের কাছ থেকে উপহার হিসেবে পেলেন দারুণ এক জয়। প্রিমিয়ার লিগের এ মৌসুমের শেষ দিনে উলভারহ্যাম্পটনকে ২-০ গোলে হারিয়েছে অলরেডরা। 

তবে ম্যাচের ফলাফল ছাপিয়ে গেছে ক্লপের বিদায়ের কারণে অ্যানফিল্ডে তৈরি হওয়া আবেগঘন পরিবেশ। গ্যালারিভর্তি অলরেড সমর্থকরা পুরোটা সময় ক্লপকে নানাভাবে ধন্যবাদ জানিয়ে এবং তার প্রতি সম্মান প্রদর্শন করেই কাটালেন। গ্যালারিতে তার ছবি ও মোজাইক শোভা পাচ্ছিল। সমর্থকদের গলায় শোভা পাচ্ছিল লিভারপুলের বিখ্যাত ইউ উইল নেভার ওয়াক অ্যালোন গান।

এদিন ডাগআউটে বেশ শান্তভাবে বসে বিদায়ের অপেক্ষা করছিলেন ক্লপ। আগের মতো তেমন উত্তেজনা ছিল না তার চোখেমুখে। নয় বছর পর বিদায়ের মুহূর্তে যেন সব আবেগ বাক্সবন্দি করে ফেলেছিলেন তিনি। তবে মাঠে তার জন্য জয়ের মঞ্চ প্রস্তুত করে রেখেছে তার শিষ্যরা। ৩৪তম মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন ম্যাক আলিস্তার। মিনিট ছয়েক পরেই ব্যবধান দ্বিগুণ করেন জারেল কুয়ানসাহ।

মাঠের খেলায় আজ আসলে দর্শকদের তেমন নজর ছিল না। তাদের সব আবেগের কেন্দ্রে ছিলেন ক্লপ। তার সম্মানে হাজির হয়েছিলেন লিভারপুলের মালিক জন হেনরিও। তারা এমন একজনকে সম্মানের সঙ্গে বিদায় দিয়েছেন, যিনি ২০১৯ সালে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছেন। যা তাদের ইতিহাসে ষষ্ঠ ইউরোপ-সেরার মুকুট। পরের মৌসুমে জিতিয়েছেন প্রিমিয়ার লিগের শিরোপা, যা ৩০ বছরে তাদের প্রথম।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর