২১ মে, ২০২৪ ১৩:০৩

আইপিএলের প্রথম কোয়ালিফায়ার আজ

অনলাইন ডেস্ক

আইপিএলের প্রথম কোয়ালিফায়ার আজ

আইপিএলের প্লে-অফ পর্ব আজ থেকে শুরু হচ্ছে। প্রথম কোয়ালিফায়ারে মাঠে নামবে শীর্ষে থাকা দুই দল কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচের জয়ী দল চলে যাবে সরাসরি ফাইনালে। তবে এই ম্যাচে বাঁধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি।

প্রথম কোয়ালিফায়ার ম্যাচটি অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। বুধবার একই ভেন্যুতে এলিমিনেটরে মুখোমুখি হবে রাজস্থান ও বেঙ্গালুরু। নিয়ম অনুযায়ী, প্লে-অফের ম্যাচগুলোতে রিজার্ভ ডে নেই। ফলে, বৃষ্টি হলেও জয়-পরাজয় নির্ধারণ করতেই হবে।

বৃষ্টিতে খেলা ভেস্তে গেলে সুবিধা পাবে পয়েন্ট তালিকায় উপরে শেষ করা দলের। এবারের আইপিএল গ্রুপপর্ব শীর্ষে শেষ করেছে কলকাতা। তাই কলকাতা-হায়দরাবাদ ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলে ফাইনালে চলে যাবে কলকাতা। অন্য দিকে রাজস্থান-বেঙ্গালুরু ম্যাচ ভেস্তে গেলে পয়েন্ট তালিকায় উপরে থাকা রাজস্থানকে জয়ী ঘোষণা করা হবে।

আইপিএলের নিয়ম অনুযায়ী, প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দলের বিরুদ্ধে খেলতে হয় এলিমিনেটরের জয়ী দলকে। বৃষ্টিতে খেলা ভেস্তে গেলে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে হায়দরাবাদ ও রাজস্থান। চেন্নাইয়ের সেই ম্যাচেও যদি বৃষ্টি বাগড়া দেয়, তবে পয়েন্ট তালিকায় উপরে থাকায় হায়দরাবাদ ফাইনালে উঠবে, বাদ যাবে রাজস্থান।

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর