২৮ মে, ২০২৪ ১২:৪২

আজ আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা

অনলাইন ডেস্ক

আজ আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। গতকাল (সোমবার) থেকে শুরু হয়েছে বিশ্বকাপের নির্ধারিত প্রস্তুতি ম্যাচ। তবে বাংলাদেশের জন্য প্রস্তুতি শুরু হয়েছে আরেকটু আগেভাগেই। গেল মঙ্গলবার (২১ মে) থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের বলয়ে ঢুকেছে বাংলাদেশ দল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে সেদিন মুখোমুখি হয়েছিল টাইগাররা। 

তবে যুক্তরাষ্ট্রে নিজেদের শুরুটা মোটেও ভালো হয়নি টিম বাংলাদেশের। সেই ম্যাচে ৫ উইকেটের ব্যবধানে অপ্রত্যাশিতভাবে হেরেছিল টাইগাররা। সিরিজের দ্বিতীয় ম্যাচেও ঘুরে দাঁড়াতে পারেনি টাইগাররা। ম্যাচের এক পর্যায়ে ১২ রানে ৫ উইকেট হারিয়ে অবিশ্বাস্যভাবে মাত্র ৬ রানে হেরে সিরিজ খুইয়ে বসে টাইগাররা। আর এরই সাথে বরণ করে নেয় এক লজ্জার রেকর্ড। 

আইসিসির সহযোগী সদস্যের কাছে সিরিজ হারার নজির গড়ে পূর্ণশক্তির পূর্ণ সদস্য দল বাংলাদেশ। যদিও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১০ উইকেটের জয় তুলে নেয় টাইগাররা। কিন্তু তাতেও সমলোচনার ঝড় থেমে থাকেনি।  

এবার সেই যুক্তরাষ্ট্রের বিপক্ষেই আবারও মাঠে নামতে যাচ্ছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। টেক্সাসের ডালাসে আজ (মঙ্গলবার) রাত সাড়ে নয়টায় মুখোমুখি হবে দুই দল। তবে এবার দ্বিপাক্ষিক সিরিজ না। বরং আইসিসির নির্ধারিত বিশ্বকাপ প্রস্তুতির সূচিতে খেলবে টাইগাররা। 

অফিসিয়াল স্বীকৃতি না থাকায়, এই ম্যাচে চাইলে পুরো স্কোয়াডের সবাইকে বিভিন্ন সময় মাঠে নামাতে পারবে বাংলাদেশ। এক্ষেত্রে আইসিসির নিয়মের শিথিলতা থাকবে। বিশ্বকাপের জন্য মূল একাদশ পরখ করে নেয়ার ক্ষেত্রে এই ম্যাচের প্রতি তাই থাকবে বাড়তি নজর।  

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর