২৯ মে, ২০২৪ ১৩:৪১

অস্ট্রেলিয়ার সহজ জয়, শ্রীলঙ্কাকে হারিয়ে দিল নেদারল্যান্ডস

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার সহজ জয়, শ্রীলঙ্কাকে হারিয়ে দিল নেদারল্যান্ডস

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ডেভিড ওয়ার্নারের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া। নামিবিয়ার বিপক্ষে ৭ উইকেটে হারিয়েছে তারা। অন্যদিকে শক্তিশালী শ্রীলঙ্কাকে হারিয়ে দিয়েছে বাংলাদেশের গ্রুপে থাকা নেদারল্যান্ডস।  

ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে বুধবার শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১১৯ রান করে নামিবিয়া। ৫০ রানেই ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে তারা। উইকেটকিপার-ব্যাটার জেন গ্রিনের ৩০ বলে ৩৮ রানের কল্যাণে কোনোমতে ১২০ ছুঁইছুঁই সংগ্রহ পায় নামিবিয়া।

বল হাতে অজি পেসার জশ হ্যাজলউড ৪ ওভারে ৫ রান দিয়ে ২ উইকেট নেন। ২৫ রানে ৩ উইকেট শিকার করেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স দলে থাকলেও বল করেননি।

জবাবে ৭ উইকেট ও ৬০ বল হাতে রেখে জয় তুলে নেয় অজিরা। ২১ বলে ৬টি চার ও ৩ ছক্কায় অপরাজিত ৫৪ রান করে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন অজি ওপেনার ওয়ার্নার।  

আগামী শনিবার বাংলাদেশ সময় ভোরে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।

অন্যদিকে কাল ফ্লোরিডার সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে ২০ রানে হারিয়ে চমকে দিয়েছে নেডারল্যান্ডস। আগে ব্যাটিং করে ১৮১ রানের বড় সংগ্রহ দাঁড় করায় ডাচরা। জবাবে ১৮.৫ ওভারে ১৬১ রানেই গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর