২৯ মে, ২০২৪ ১৮:৫১

আইসিসির স্বীকৃতি পেল যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট

অনলাইন ডেস্ক

আইসিসির স্বীকৃতি পেল যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট

২০২৩ সালে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছিল যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট (এমএলসি)। এবার দ্বিতীয় মৌসুম শুরুর আগে সুখবর পেয়েছে লিগ কর্তৃপক্ষ। এমএলসিকে লিস্ট ‘এ’ স্বীকৃতি দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ফলে দ্বিতীয় আসর থেকে স্বীকৃত টি-টোয়েন্টির মর্যাদা পাবে টুর্নামেন্টটি।

যুক্তরাষ্ট্রে ক্রিকেট ছড়িয়ে দিতে এবং দর্শকদের মাঝে ক্রিকেটের উম্মাদনা ফিরিয়ে আনতে গত বছর ঘরোয়া লিগের আয়োজন করে যুক্তরাষ্ট্র ক্রিকেট। নামিদামী ক্রিকেটারদের নিয়ে প্রথম আসরেই চমক দেখায় দলটি। আসন্ন মৌসুমের জন্য ইতোমধ্যেই তারকা ক্রিকেটারদের টানছে ফ্র্যাঞ্চাইজিগুলি।

অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ট্রাভিস হেড ছাড়াও নিউজিল্যান্ডে রাঁচিন রবিন্দ্র, বাংলাদেশের সাকিব আল হাসানকে দেখা যাবে এবারের আসরে। এর মধ্যেই বড় সুসংবাদ পেলেন আয়োজকরা।

এখন থেকে যেকোনো রেকর্ডে মিলবে আনুষ্ঠানিক স্বীকৃতি। এ ছাড়া আগামীতে দল বাড়ানোর চিন্তা করছেন টুর্নামেন্টের আয়োজকরা। বর্তমানে ছয়টি দলের অংশগ্রহণে আয়োজিত হচ্ছে আসরটি। এর মধ্যে ভারত থেকে অংশ নিচ্ছে চারটি দল। দলগুলোর মালিকানায় রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালস।

এমএলসির আসন্ন মৌসুম মাঠে গড়াবে ৫ জুলাই। প্রথম আসরে ১৯ ম্যাচ অনুষ্ঠিত হলেও এবারের আসরে ম্যাচের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫-এ। ভবিষ্যতে ম্যাচের সংখ্যা আরও বাড়বে বলে আশা লিগ কর্তৃপক্ষের।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর