২৯ মে, ২০২৪ ১৯:২৫

মালানের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াল আয়ারল্যান্ড

অনলাইন ডেস্ক

মালানের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াল আয়ারল্যান্ড

আয়ারল্যান্ডের প্রধান কোচ হিসেবে চুক্তির মেয়াদ বাড়াতে রাজি হয়েছেন হাইনরিখ মালান। দলটির সঙ্গে আরও ২ বছর বেশি থাকবেন দক্ষিণ আফ্রিকান এই কোচ।

তিন বছরের চুক্তিতে ২০২২ সালের জানুয়ারিতে আইরিশদের দায়িত্ব নেন মালান। নতুন চুক্তিতে ২০২৭ সালের মাঝামাঝি পর্যন্ত দলটির দায়িত্ব পালন করবেন তিনি।

গত দুই ওয়ানডে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি আয়ারল্যান্ড। আগামী বিশ্বকাপে জায়গা করে নিতে আইরিশদের সাহায্য করতে চান মালান। তার সেই লক্ষ্য পূরণের সুযোগ দিতেই মূলত নেওয়া হয়েছে চুক্তি নবায়নের সিদ্ধান্ত।

২০২৭ সালের অক্টোবর-নভেম্বরে হওয়ার কথা ওয়ানডের আগামী বৈশ্বিক আসর। ১৪ দলের আসরটি হবে দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়েতে। স্বাগতিক দুই দল বাদ দিয়ে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ আট দল সরাসরি জায়গা করে নেবে বিশ্বকাপে। বাকি চারটি স্থানের জন্য খেলতে হবে বাছাইপর্ব, যা অনুষ্ঠিত হবে ২০২৬ সালে। মালানের চুক্তি মেয়াদের শেষের দিকে জানা যাবে আয়ারল্যান্ড বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে কিনা।

সবশেষ দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপেই খেলেছিল আয়ারল্যান্ড। মালানের কোচিংয়ে ২০২২ আসরে গ্রুপ পর্বে তারা হারিয়ে দিয়েছিল পরে চ্যাম্পিয়ন হওয়া ইংল্যান্ডকে। গত ফেব্রুয়ারিতে প্রথম টেস্ট জয়ের স্বাদ পায় তারা, আফগানিস্তানের বিপক্ষে।

ক'দিন আগে পাকিস্তানকে টি-টোয়েন্টিতে হারানো আইরিশরা এখন এই সংস্করণে টানা তৃতীয় বিশ্বকাপে খেলার অপেক্ষায়। ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী ৫ জুন শুরু হবে তাদের টুর্নামেন্টে পথচলা।


মালান
টি-টোয়েন্টি
আয়ারল্যান্ড

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর