৩১ মে, ২০২৪ ১৯:২৭

যুক্তরাষ্ট্রের মাঠ দেখে শান্তর চোখ ছানাবড়া!

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের মাঠ দেখে শান্তর চোখ ছানাবড়া!

স্রেফ পার্কের একটি মাঠকে মাত্র কয়েক মাসেই বানানো হয়েছে ক্রিকেট স্টেডিয়াম। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে তা দেখেছেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। আর তাতেই তিনি রীতিমতো চমকে গেছেন। এলেমেলো থাকা সেই খোলা মাঠের এমন পরিবর্তন শান্তর কাছে অবিশ্বাস্য ঠেকছে এখনও।

পাঁচ মাসেরও কম সময়ে তৈরি হওয়া নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ঐতিহাসিক যাত্রা শুরু হচ্ছে শান্তদের হাত ধরে। শনিবার এখানেই ভারতের সঙ্গে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ।

পার্কের সাধারণ মাঠকে ৫ মাসের মধ্যে ৩৪ হাজার দর্শক ধারণ ক্ষমতার বিশ্বকাপ ভেন্যুতে রূপ দেওয়া হয়েছে। গত ১৫ মে স্টেডিয়ামের উদ্বোধন করেন বিশ্বের দ্রুততম মানব ও টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত উসাইন বোল্ট। তবে ক্রিকেটের আনুষ্ঠানিকতা শুরু হবে বাংলাদেশ-ভারতের মাঠে নামা দিয়ে।

দুই দলের অধিনায়ক শান্ত ও রোহিত শর্মা এই মাঠ ঘুরে দেখেছেন। তাদের প্রতিক্রিয়া নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

শান্ত বলেছেন, ‌‘অবিশ্বাস্য… আমার মনে হয়, পুরোই পাগলাটে ব্যাপার।’ ‘এটা পুরোপুরি সত্যিকারের ক্রিকেট স্টেডিয়ামের মতোই মনে হচ্ছে। ইন্টারনেটে আমরা দেখেছিলাম, এখানে কিছুই ছিল না। এখন এটাকে উপযুক্ত ক্রিকেট স্টেডিয়ামই মনে হচ্ছে। দারুণ।’

মূল বিশ্বকাপেও  বাংলাদেশ এখানে একটি ম্যাচ খেলবে। আগামী ১০ জুন সেই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর