১ জুন, ২০২৪ ০৪:১৩

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়ালের গোলবার সামলাবেন কোর্তোয়া

অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়ালের গোলবার সামলাবেন কোর্তোয়া

থিবো কোর্তোয়া

প্রশ্ন আর আলোচনা চলছিল বেশ কিছুদিন ধরেই। অবশেষে মিলল উত্তর। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের গোলবার সামলাবেন থিবো কোর্তোয়া, নিশ্চিত করে দিলেন কোচ কার্লো আনচেলত্তি। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার (০১ জুন) শিরোপা লড়াইয়ে বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে রিয়াল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়।

কোর্তোয়া নাকি আন্দ্রি লুনিন- ফাইনালে রেয়ালের গোলপোস্ট সামলাবেন কে, আলোচনাটা হচ্ছিল প্রবলভাবেই। রিয়ালে অনেকটা সময় ধরে মূলত রিজার্ভ গোলরক্ষক ছিলেন লুনিন। তবে এই মৌসুম শুরুর আগে গুরুতর চোটে কোর্তোয়া লম্বা সময়ের জন্য ছিটকে যাওয়ার পর দলের মূল ভরসা হয়ে ওঠেন তিনি। লা লিগার পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগেও দারুণ নৈপুণ্য দেখান ইউক্রেইনের এই গোলরক্ষক।

তবে চোট কাটিয়ে সম্প্রতি মাঠে ফিরে লা লিগায় চারটি ম্যাচ খেলেন কোর্তোয়া। সেখানে বেশ ভালোও করেন এই বেলজিয়ান তারকা। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে খেলার লড়াইয়েও আলোচনায় উঠে আসেন তিনি। শেষ পর্যন্ত অভিজ্ঞ এই গোলরক্ষককেই ফাইনালের জন্য বেছে নিলেন আনচেলত্তি। রিয়াল কোচের জন্য সিদ্ধান্ত নিতে সহজ হয়েছে মূলত লুনিনের অসুস্থতার কারণে।

ভাইরাসজনিত জ্বরের কারণে ফাইনালের আগে কয়েক দিন অনুশীলন করতে পারেননি লুনিন। গোটা দল বৃহস্পতিবার লন্ডনে এলেও দলের সঙ্গে আসতে পারেননি তিনি। শুক্রবারের (৩১ মে) সংবাদ সম্মেলনে আনচেলত্তি জানান, ফাইনালের দিন দলের সঙ্গে যোগ দেবেন লুনিন। রিয়ালের হয়ে দ্বিতীয় এবং সব মিলিয়ে এই নিয়ে তৃতীয়বার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলবেন কোর্তোয়া। ২০২২ সালে রেয়ালের সবশেষ ও ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান ছিল তার। ফাইনালে লিভারপুলের বিপক্ষে মোট ৯টি সেভ করেছিলেন তিনি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর