শিরোনাম
২ জুন, ২০২৪ ১২:০৬

শুরুতেই ধাক্কা; বিশ্বকাপে খেলতে পারবেন শরিফুল?

অনলাইন ডেস্ক

শুরুতেই ধাক্কা; বিশ্বকাপে খেলতে পারবেন শরিফুল?

হারের বৃত্ত থেকে যেন বেরই হতে পারছে না বাংলাদেশ! যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর বড় হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শেষ করেছে শান্ত-লিটনরা। নিজেদের শেষ অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে ৬২ রানের বিশাল ব্যবধানে হেরেছে তারা। এর ওপর চোটের কারণে হাসপাতালে যেতে হয়েছে পেসার শরিফুল ইসলামকে। হাতে ছয়টি সেলাই লেগেছে তার।

এই অবস্থায় বাঁহাতি এই পেসারের বিশ্বকাপে খেলা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। ভারতের বিপক্ষে ম্যাচে নিজের শেষ ওভারটি করার সময় হার্দিক পান্ডিয়ার একটি ফিরতি বল ঠেকাতে গিয়ে নিজের বোলিং হাতে চোট পান শরিফুল। এরপর আর বোলিং করতে পারেননি ৩.৫ ওভারে ২৬ রান দিয়ে ১ উইকেট নেওয়া শরিফুল।

পরবর্তীতে জানা যায়, শরিফুলের হাতে ছয়টি সেলাই লেগেছে। শ্রীলঙ্কার বিপক্ষে ৮ জুন নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের এই বাঁহাতি পেসারের খেলা নিয়ে তাই দেখা দিয়েছে সংশয়। এই বিষয়ে কথা বলেছেন বাংলাদেশ  দলের চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

বিসিবির প্রকাশিত এক ভিডিওতে তিনি বলেছেন, ‘শরিফুলের শেষ ওভারে একটি বল ঠেকাতে গিয়ে বাঁ হাতের তর্জনী ও মধ্যমার মাঝে যে জায়গা, সেখানে একটা স্প্লিট ইনজুরি হয়েছে। মাঠে প্রাথমিক পরিচর্যার পর তাকে ম্যাচ শেষে নাসাউ ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়।’

দেবাশীষ আরও বলেন, ‘সেখানে হ্যান্ড সার্জনের তত্ত্বাবধানে ওর ক্ষতস্থানে ছয়টা সেলাই পড়েছে। আমরা দুই দিন পর আবার হ্যান্ড সার্জনের কাছে যাব। তখন আমরা আসলে বুঝতে পারব যে ওর ফিরতে কত সময় লাগবে।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর