২ জুন, ২০২৪ ১২:২১

টি-২০ বিশ্বকাপ: পন্টিংয়ের চোখে দুই সেরা

অনলাইন ডেস্ক

টি-২০ বিশ্বকাপ: পন্টিংয়ের চোখে দুই সেরা

রিকি পন্টিং

এবার টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং দুই ক্রিকেটারকে এগিয়ে রেখেছেন। তার মতে, অস্ট্রেলিয়ার ট্রেভিস হেড আসরে সর্বোচ্চ রান করবেন। সর্বোচ্চ উইকেট পাবেন ভারতের যশপ্রীত বুমরা। ট্রেভিস ও বুমরাকে শুধু এগিয়ে রাখেননি পন্টিং। তিনি বলেন, ভারত ও অস্ট্রেলিয়ার হাতিয়ার হিসেবে এ দুই ক্রিকেটার বড় ভূমিকা রাখবেন।

গত ওয়ানডে বিশ্বকাপে চোটের কারণে শুরুতে না খেলতে পারলেও ফাইনালে বাজিমাত করেন হেড। আইপিএলে রানার্সআপ হওয়া সানরাইজার্স  হায়দরাবাদের হয়েও খেলেছেন দারুণ। ফাইনালে ব্যর্থ হলেও আসরে ১৯১.৫০ স্ট্রাইক রেটে করেন ৫৬৭ রান। পন্টিংয়ের বিশ্বাস, একইভাবে বিশ্বকাপও মাতাবেন হেড।

তিনি জানান, “সর্বোচ্চ রানস্কোরার নিয়ে আমার ভবিষ্যদ্বাণী হল, এটা ট্রাভিস হেড হবে। আইপিএলে তার উত্থান-পতন ছিল, কিন্তু যখনই তা ভাল হয়েছে, সেটা খুবই ভাল হয়েছে। আর এটা তার দলকে জিতিয়েছে। আমার মনে হয় সে এই মুহূর্তে ভয়ডরহীন ক্রিকেট খেলছে।”

আইপিএলে নিজের শেষ চার ম্যাচের তিনটিতেই রানের খাতা খোলার আগে আউট হন হেড। তবে যেদিনই তার ব্যাটে ছন্দ ছিল, খুনে ব্যাটিংয়ে তছনছ করে দিয়েছেন প্রতিপক্ষের বোলিং। আসছে বিশ্বকাপেও এর ব্যতিক্রম দেখছেন না পন্টিং। 

তিনি বলেন, “দেখুন, সে এই টুর্নামেন্টের সবচেয়ে ধারাবাহিক নাও হতে পারে, কিন্তু সে ঠিক সময়ে জ্বলে উঠবে। আমি নিশ্চিত সে শীর্ষ রানস্কোরারদের মধ্যেই থাকবে। আর যেমনটা আমি বলেছি, সে যদি অস্ট্রেলিয়ার হয়ে উইকেটে যে বেশি সময় পার করে, তাহলে সে দলকে আগের যেকোনো সময়ের চেয়ে বেশি ম্যাচ জেতাবে।”


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর