৩ জুন, ২০২৪ ১৩:৪৯

ভারতীয় দলের কোচ হওয়া নিয়ে যা বললেন গম্ভীর

অনলাইন ডেস্ক

ভারতীয় দলের কোচ হওয়া নিয়ে যা বললেন গম্ভীর

গৌতম গম্ভীর। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়ে যাবে। তাই রোহিত শর্মা ও বিরাট কোহলিদের পরবর্তী কোচ কে হবেন, তা নিয়ে চারদিকে চলছে বিস্তর আলোচনা। তবে কোচ হিসেবে দেশটির সাবেক ওপেনার গৌতম গম্ভীরের নাম শোনা যাচ্ছে। এবার এ নিয়ে মুখ খুললেন গম্ভীর নিজেই।

রবিবার দুবাইয়ে শিশুদের এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ২০১১ বিশ্বকাপ ফাইনালের নায়ক গম্ভীর। সেখানেই এক খুদে পড়ুয়া তার কাছে জানতে চান, গম্ভীর কি সত্যিই ভারতীয় দলের কোচ হতে চান? হতে পারলে কীভাবে দলকে বিশ্বকাপ জেতানোর পরিকল্পনা করবেন?

এমন প্রশ্ন শুনেই গম্ভীরের মুখে চওড়া হাসি। বললেন, ‘অনেকেই প্রশ্নটা আমায় করেছে। বারবার এই প্রশ্নের মুখে পড়তে হয়। তবে এবার আমি উত্তর দেব।’

তিনি বলেন, টিম ইন্ডিয়ার কোচ হতে পারলে দারুণ লাগবে। জাতীয় দলকে কোচিং করানোর মতো সম্মানের আর কিছু হতে পারে না। আপনি দেশের ১৪০ কোটি এবং গোটা বিশ্বের আরও বেশি সংখ্যক মানুষকে প্রতিনিধিত্ব করছেন। এর চেয়ে বড় পাওনা আর কী হতে পারে।

দলকে বিশ্বকাপ জেতানো প্রসঙ্গে গম্ভীর বলেন, আমি কীভাবে ভারতকে বিশ্বকাপ জেতাতে সহায়তা করব? আমার মনে হয় না, আমি ভারতকে বিশ্বকাপ জেতাতে সহায়তা করব। ১৪০ কোটি ভারতীয় এটা করবে। সবাই যদি আমাদের জন্য প্রার্থনা শুরু করে এবং আমরা খেলা শুরু করি; তাদের প্রতিনিধিত্ব করা শুরু করি, তাহলে ভারত বিশ্বকাপ জিতবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে ভয়ডরহীন থাকা। আর হ্যাঁ, ভারতের কোচিং করাতে পারলে আমার ভালো লাগবে।

আন্তর্জাতিক ক্যারিয়ারে গম্ভীর ভারতের হয়ে খেলার সময় জিতেছেন দুটি বিশ্বকাপ। ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপজয়ী ভারত দলের সদস্য ছিলেন তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর