৫ জুন, ২০২৪ ০১:৪০

টি-২০ বিশ্বকাপ : স্কটল্যান্ডের লড়াকু পুঁজির পর বৃষ্টির জয়

অনলাইন ডেস্ক

টি-২০ বিশ্বকাপ : স্কটল্যান্ডের লড়াকু পুঁজির পর বৃষ্টির জয়

প্রতীকী ছবি

টি-টোয়েন্টি ম্যাচ রূপ নিল টি-টেনে। জর্জ মানজি ও মাইকেল জোন্সের দারুণ ব্যাটিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে চ্যালেঞ্জিং পুঁজি গড়ল স্কটল্যান্ড। রোমাঞ্চকর এক লড়াইয়ের মঞ্চ প্রস্তুত। কিন্তু সেই উত্তাপে জল ঢেলে দিল প্রকৃতি।

বারবাডোজে মঙ্গলবার (০৪ জুন) বৃষ্টির কারণে ১০ ওভারে নেমে আসা ম্যাচে স্কটল্যান্ড করে বিনা উইকেটে ৯০ রান। ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ১০৯। কিন্তু ইনিংস বিরতিতে আরেক দফা বৃষ্টিতে আর খেলা সম্ভব হয়নি।

কেনসিংটন ওভালে প্রথম দফা বৃষ্টির কারণে প্রায় এক ঘন্টা দেরিতে শুরু হয় ‘বি’ গ্রুপের ম্যাচটি। টস জিতে ব্যাটিংয়ে নামা স্কটল্যান্ড প্রথম ৩ ওভারে করে ২৬ রান।

পঞ্চম ওভারে মার্ক উডের বল আকাশে তুলে জস বাটলারের গ্লাভসে ধরা পড়েন মানজি, তবে উইকেট মেলেনি। ‘ওভারস্টেপ’ করেছিলেন বোলার, ‘নো’ বল! তখন ১৬ রানে খেলছিলেন মানজি। ৬.২ ওভারে স্কটল্যান্ডের রান যখন বিনা উইকেটে ৫১, তখনই আরেক দফা বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা।

লম্বা সময় পর আবার খেলা শুরু হলে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১০ ওভারে, অর্থাৎ স্কটল্যান্ডের সামনে তখন সুযোগ কেবল আর ২২ বল খেলার। সেই ২২ বলে মানজি ও মাইকেল জোন্স যোগ করেন ৩৯ রান। ৩০ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৪৫ রান করেন জোন্স। ৪টি চার ও ২টি ছক্কায় ৩১ বলে ৪১ রান করেন মানজি।

ইংলিশ বোলারদের সবাই ছিলেন উইকেটশুন্য। বৃষ্টি আইনে ইংলিশদের লক্ষ্য দাঁড়ায় ১০৯ রান। কিন্তু জবাব দিতে আর মাঠে নামতে পারেননি ইংল্যান্ড। বৃষ্টিতে ভেসে যায় সব। ম্যাচ হয়ে যায় পরিত্যক্ত।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর