৭ জুন, ২০২৪ ২৩:২৩

আফগান বোলিং আক্রমণকে হুমকি মানছেন উইলিয়ামসন

অনলাইন ডেস্ক

আফগান বোলিং আক্রমণকে হুমকি মানছেন উইলিয়ামসন

রশিদ খান, মুজিব-উর-রাহমান, মোহাম্মদ নবি, ফাজালহাক ফারুকিদের মতো ক্রিকেটারদের নিয়ে গড়া আফগানিস্তানের বোলিং আক্রমণ। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এই বোলিং বিভাগকে সেরাদের একটি মনে হচ্ছে কেইন উইলিয়ামসনের কাছে। তাই আফগানদের হুমকি হিসেবে দেখছেন নিউজিল্যান্ড অধিনায়ক।

বিশ্বকাপ শুরুর এক সপ্তাহ পর নিজেদের প্রথম খেলতে যাচ্ছে কিউইরা। বাংলাদেশ সময় শনিবার (০৮ জুন) ভোর সাড়ে ৫টায় আফগানিস্তানের মুখোমুখি হবে তারা। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আফগান ক্রিকেটারদের চাহিদা আকাশচুম্বি। আইপিএল থেকে শুরু করে বিশ্বের নানা লিগে খেলে বেড়ান রাশিদ, নাবিরা। টি-টোয়েন্টি সংস্করণে তাই আফগান ক্রিকেটাররা এখন অনেক বেশি অভিজ্ঞ।

শুধু তাই নয়, সবশেষ ওয়ানডে বিশ্বকাপেও দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়েছে আফগানিস্তান। অল্পের জন্য সেমি-ফাইনালে উঠতে না পারা দলটির লড়াকু মানসিকতা ও উন্নতি চোখে পড়েছে উইলিয়ামসনের। তাদের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামার আগে সেই উদাহরণও দিয়েছেন তিনি।

আফগানিস্তানের বিপক্ষে খুব বেশি ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই নিউ জিল্যান্ডের। এখন পর্যন্ত খেলা তিন ওয়ানডে ও একটি টি-টোয়েন্টির সবকটি জিতেছে তারাই। সেই আত্মবিশ্বাস স্বাভাবিকভাবেই সঙ্গী কিউইদের। তবে এই দলটিকে বেশ দক্ষ মনে করছেন উইলিয়ামসন। তাই রশিদদের নিয়ে সতর্ক থাকার কথাও বলেছেন তিনি।

উইলিয়ামসন জানান, “অবশ্যই (সতর্ক থাকার মতো) তাদের দলে বেশ কয়েকজন ক্রিকেটার আছে। সত্যি বলতে, সব খেলোয়াড়ই। এমনই দক্ষ একটা দল তারা। আমি মনে করি, এই প্রতিযোগিতায় সেরা বোলিং আক্রমণগুলোর একটি তাদের।”

তিনি আরও বলেন, “আর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আফগান খেলোয়াড়দের সংখ্যা, সম্পৃক্ততা আমরা দেখেছি। এবং তারা আরও ভালো হয়ে উঠছে। তারা ক্রমশ শীর্ষ পর্যায়ের ক্রিকেট খেলার সুযোগ পাচ্ছে। আমরা গত বিশ্বকাপে দেখেছি ওয়ানডে সংস্করণেও তারা কতটা শক্তিশালী। সুতরাং, তারা সত্যিই অত্যন্ত দক্ষ একটি দল এবং তাদের বেশ কয়েকজন হুমকি।”


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর