৮ জুন, ২০২৪ ০৯:০০

শুরুতেই সৌম্য-তানজীদের বিদায়

অনলাইন ডেস্ক

শুরুতেই সৌম্য-তানজীদের বিদায়

ডালাসে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের ম্যাচে শনিবার শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১২৪ রান করেছে লঙ্কানরা। তবে ব্যাট হাতে টাইগারদের শুরুটা মোটেও ভালো হয়নি।

স্কোরবোর্ডে অল্প পুঁজি। শ্রীলঙ্কার প্রয়োজন শুরুতেই উইকেট। কাজটা সহজ করে দিয়েছেন সৌম্য সরকার। ধনাঞ্জয়াকে অহেতুক শট খেলতে গিয়ে মিড অনে ক্যাচ তুলে দেন। হাসারাঙ্গা ক্যাচ ধরেই মেতে ওঠেন বুনো উল্লাসে। শূন্য রানে বিদায় নেন সৌম্য, বাংলাদেশ ১ রানে হারায় প্রথম উইকেট।

সৌম্যর ধাক্কা সামলে ওঠা হয়নি তখনই বিদায় নিয়েছেন আরেক ওপেনার তানজিদ হাসান। তুশারাকে ডাউন দ্য উইকেটে খেলতে চেয়েছিলেন, ব্যাটে বলে এক হয়নি, ইনসাইড এজ হন বাঁহাতি এই ওপেনার। ৬ বলে ৩ রান করেন তিনি। বাংলাদেশ ৬ রানে হারায় ২ উইকেট। ক্রিজে শান্তর সঙ্গী লিটন। দু'জনের লম্বা জুটি ছাড়া কোনো বিকল্প নেই।

এর আগে, টস হেরে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ১২৪ রানে থামে শ্রীলঙ্কা। প্রথম ৬ ওভারে শ্রীলঙ্কার রান ২ উইকেটে ৫৩। পরের ১৪ ওভারে মাত্র ৭১! হারিয়েছে ৭ উইকেট। রিশাদের ঘূর্ণি জাদু, মুস্তাফিজ-তাসকিনের দুর্দান্ত বোলিংয়ে দুর্দান্ত কামব্যাক করে বাংলাদেশ। ইনিংসের শুরুতে বাউন্ডারির পসরা সাজালেও মাঝে একটি বাউন্ডারির জন্য শ্রীলঙ্কাকে অপেক্ষা করতে হয়েছে ৪৩ বল! সর্বোচ্চ ৪৭ রান করেন নিসাংকা। আর কোনো ব্যাটার কার্যকরী ইনিংস খেলতে পারেননি। রিশাদ-মুস্তাফিজ নেন ৩টি করে উইকেট। তাসকিন ২ ও তানজীম শেষ ওভারে নেন ১টি উইকেট। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর