৮ জুন, ২০২৪ ১৪:৫৪

ম্যাচসেরার পুরস্কার জিতে যা বললেন রিশাদ

অনলাইন ডেস্ক

ম্যাচসেরার পুরস্কার জিতে যা বললেন রিশাদ

প্রত্যাশার পারদ চলে এসেছিল একদমই নিচে। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হার, এরপর ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও ছিল না আশার আলো। সবমিলিয়ে খুব বাজে অবস্থায় থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যদিও শেষ অবধি জয় দিয়েই বিশ্বকাপ শুরু করেছে টাইগাররা। শ্রীলঙ্কাকে ১২৪ রানে আটকে রেখে ২ উইকেটের জয় তুলে নিয়েছে তারা। বল হাতে এই ম্যাচে নজর কেড়েছেন রিশাদ হোসেন।

মিডল ওভারে লঙ্কানদের রান নিয়ন্ত্রণের পাশাপাশি ক্রমাগত উইকেট নিয়ে তিনি মূলত তাদের মেরুদণ্ড ভেঙে দেন। যার সাফল্য পেয়েছে দল, জয়ের পর তিনিও পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার। নিজের অনুভূতি জানিয়ে রিশাদ বলেন, ‘আজকের পিচ ভালো, সেটিকে আমি কাজে লাগানোর সর্বোচ্চ চেষ্টা করেছি। (হ্যাটট্রিকের সুযোগ) কাজে লাগানোরও আমার স্বাভাবিক প্রচেষ্টা ছিল।’

শ্রীলঙ্কার ইনিংসে ১০০ রানে ৩ উইকেট পড়েছিল, এরপর ১৫তম ওভারে পরপর দুই বলে দুই উইকেট তুলে নেন রিশাদ। সেখানেই বদলে যায় বাংলাদেশের ভাগ্য, পরে সময় যত গড়িয়েছে ততই ভাগ্য ফিরেছে টাইগারদের দিকে। পরে আরও একটি উইকেট তুলে নেন রিশাদ। সাকিব ও মেহেদীর পর তৃতীয় বাংলাদেশি স্পিনার হিসেবে বিশ্বকাপে এক ইনিংসে ৩ উইকেট নেন রিশাদ।

লঙ্কানদের বিপক্ষে আজ ৪ ওভারে ৩ উইকেট নিতে মাত্র ১৭ রান দিয়েছেন মুস্তাফিজ। সমান ৪ ওভারে মাত্র ২২ রান খরচায় রিশাদ ৩ উইকেট নেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর