৯ জুন, ২০২৪ ১১:৪৪

রোহিতের চোট নিয়ে দুশ্চিন্তায় ভারত!

অনলাইন ডেস্ক

রোহিতের চোট নিয়ে দুশ্চিন্তায় ভারত!

ক্রিকেটের বাইশ গজে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে তেমনই এক ম্যাচে আবারও মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ। আজ (রবিবার) নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে মুখোমুখি হবে বাবর আজম ও রোহিত শর্মার দল। তার আগে ভারতীয় অধিনায়কের হাতে চোট পাওয়ার খবর এসেছে।

বিশ্বকাপ নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে একই ভেন্যুতে খেলেছিলেন রোহিত-কোহিলরা। ভারতের জয় পাওয়ার ম্যাচটিতে ফিফটিও হাঁকিয়েছিলেন অধিনায়ক রোহিত। তবে কাঁধে বল লাগায় তাকে কিছুক্ষণ খেলার পর তাকে রিটায়ার্ড হার্ট হয়ে ওঠে যেতে হয়েছিল। ওই ম্যাচ শেষে ঠিক আছেন বলে জানিয়েছিলেন রোহিত। কিন্তু এবার নতুন করে অনুশীলনের সময় তার হাতে চোট লেগেছে। যদিও তার চোট কতটা গুরুতর সেটি জানায়নি দেশটির সংবাদমাধ্যম।

হিন্দুস্থান টাইমস জানিয়েছে, পাকিস্তান ম্যাচের আগে রোহিতের চোট নিয়ে চিন্তায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। পিচের জন্যই তিনি পরপর দু’বার চোট পেয়েছেন। নিউইয়র্কের মূল মাঠের পিচ যেমন অনিয়ন্ত্রিত গতি, তেমনি রয়েছে অসমান বাউন্সও। আবার অনুশীলনের পিচও মোটেই উপযুক্ত নয়। রোহিতের পাশাপাশি বিরাট কোহলিকেও অনুশীলনের সময় বিপাকে পড়তে দেখা যায় ওই পিচে, যা নিয়ে এবার অভিযোগ জানাল বিসিসিআই। তবে আনুষ্ঠানিক কিছু নয়।

জানা গেছে, পাকিস্তান ম্যাচের আগে নেট প্র্যাকটিস করার সময় রোহিত শর্মার বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট লাগে, সঙ্গে সঙ্গে ফিজিওরা এসে তার শুশ্রুষা করেন। এরপর অবশ্য আরেক প্রান্তে গিয়ে ব্যাটিং অনুশীলন করতে দেখা যায় এই ভারতীয় তারকাকে। মূল স্টেডিয়াম থেকে পাঁচ কিলোমিটার দূরে একটি পাবলিক পার্ক ক্যান্টিয়াগে অনুশীলনের জায়গা বরাদ্দ করা হয়েছে কোহলিদের। যা নিয়ে এর আগে বেশ ক্ষোভ প্রকাশ করেছিলেন ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর