১০ জুন, ২০২৪ ১৩:৩২

বিশ্বকাপে দুই ম্যাচে লামিছানেকে পাচ্ছে নেপাল

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে দুই ম্যাচে লামিছানেকে পাচ্ছে নেপাল

সন্দিপ লামিছানে

যুক্তরাষ্ট্রের ভিসা না পাওয়া সন্দিপ লামিছানেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ওয়েস্ট ইন্ডিজ পর্বে পাচ্ছে নেপাল। এরই মধ্যে ক্যারিবিয়ানে পৌঁছেছেন দেশটির তারকা এই লেগ স্পিনার।

ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বের দুইটি ম্যাচ খেলবে নেপাল। আগামী শনিবার দক্ষিণ আফ্রিকা ও সোমবার বাংলাদেশের বিপক্ষে খেলবে এশিয়ার দলটি। দুইটি ম্যাচই হবে সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে।

লামিছানেকে ওয়েস্ট ইন্ডিজ পর্বে পাওয়ার কথা আজ সোমবার এক বিবৃতিতে জানায় ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল। এদিনই ক্যারিবিয়ানে পৌঁছানোর বিষয়টি সামাজিক মাধ্যমে নিশ্চিত করেন ২৩ বছর বয়সী এই ক্রিকেটার।

২০২২ সালে নেপালে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে গত বছরের ডিসেম্বরে দোষী সাব্যস্ত হন লামিছানে। পরের মাসে তাকে আট বছরের কারাদণ্ড দেয় আদালত। এতে তাকে ছাড়াই শুরুতে বিশ্বকাপের দল ঘোষণা করে নেপাল।

গত ১৫ মে লামিছানেকে আদালত নির্দোষ ঘোষণা করলে পরের দিনই তাকে বিশ্বকাপ দলে যুক্ত করে দলটি। কিন্তু লামিছানেকে ভিসা দেয়নি বিশ্বকাপের সহ-আয়োজক যুক্তরাষ্ট্র; যেখানে গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ পড়েছে নেপালের। এতে তার বৈশ্বিক আসরে খেলার সম্ভাবনা পড়ে যায় অনিশ্চয়তায়।

তবে ওয়েস্ট ইন্ডিজের ভিসা ঠিকই পেয়ে গেছেন লামিছানে। তাই তাকে শেষ দুই ম্যাচে পাচ্ছে নেপাল। নেদারল্যান্ডসের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু করেছে নেপাল। এশিয়ার আরেক দল শ্রীলঙ্কার বিপক্ষে আগামী বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবেন দলটি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর