১০ জুন, ২০২৪ ১৪:৩৮

কোপা আমেরিকার আগে নিজেদের সামর্থ্য নিয়ে সন্তুষ্ট ডি মারিয়া

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকার আগে নিজেদের সামর্থ্য নিয়ে সন্তুষ্ট ডি মারিয়া

আনহেল ডি মারিয়া

ম্যাচ জুড়ে দাপট দেখাল আর্জেন্টিনা। একের পর এক আক্রমণে চাপে রাখল প্রতিপক্ষকে। কিন্তু গোল মিলল না প্রত্যাশা অনুযায়ী। তাতে হতাশ নন আনহেল ডি মারিয়া। বিশ্ব চ্যাম্পিয়নদের জয়ের নায়ক মনে করছেন, নিজেদের সামর্থ্য ঠিকই দেখাতে পেরেছেন তারা।

কোপা আমেরিকার আগে প্রথম প্রস্তুতি ম্যাচে যুক্তরাষ্ট্রের শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে আজ সোমবার ভোরে ইকুয়েডরের মুখোমুখি হয় আর্জেন্টিনা। এই ম্যাচে ১-০ গোলে জয় পেয়েছে কোপার বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের ৪০তম মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে নেন ডি মারিয়া। ক্রিস্তিয়ানো রোমেরোর বাড়ানো থ্রু বল ধরে জালে বল পাঠিয়ে উল্লাসে মাতান পুরো দলকে।

স্কোর লাইন যা বলছে এর চেয়ে সহজ জয় পেয়েছে আর্জেন্টিনা। ম্যাচে আধিপত্য দেখিয়েছে তারাই। আর তাই এই জয় তাদের প্রাপ্য ছিল বলে ম্যাচ শেষে বলেন আর্জেন্টাইন তারকা ডি মারিয়া। তিনি বলেন, “এটা প্রাপ্য জয় ছিল। সবসময় যেভাবে কাজ করে যাচ্ছি আমাদের সেভাবেই কাজ করে যেতে হবে এবং ঐক্যবদ্ধ থাকতে হবে।”

তিনি বলেন, “ইকুয়েডর এমন এক প্রতিপক্ষ যাদের সঙ্গে কোপায় আমাদের দেখা হতে পারে। আমরা জানি এটা খুব কঠিন একটা টুর্নামেন্ট হতে যাচ্ছে। আমরা কী করতে পারি তা দেখানোর জন্য আজকেরটি ভালো ম্যাচ ছিল।”

আর্জেন্টিনার প্রধান কোচ লিওনেল স্কালোনির কাছে মনে হয়েছে, প্রস্তুতি ম্যাচ হিসেবে একটু বেশি উত্তেজনা, রোমাঞ্চ ছিল ইকুয়েডরের বিপক্ষে লড়াইয়ে। লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামার আগে দল নিয়ে কোনো ঝুঁকি নিতে নারাজ স্কালোনি। তিনি বললেন, শিরোপা ধরে রাখতে সেরা দলটি সাজাতে চাওয়ার কথা।

আগামী ২০ জুন যুক্তরাষ্ট্রে শুরু হবে এবারের কোপা আমেরিকা। উদ্বোধনী দিনে কানাডার বিপক্ষে খেলবেন আর্জেন্টিনা গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ চিলি ও পেরু।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর