১০ জুন, ২০২৪ ১৭:১৮

যে কারণে রিজওয়ান-ফখরের ওপর ক্ষুব্ধ ওয়াসিম আকরাম

অনলাইন ডেস্ক

যে কারণে রিজওয়ান-ফখরের ওপর ক্ষুব্ধ ওয়াসিম আকরাম

হাতের মুঠোয় থাকা ম্যাচে ভারতের বিপক্ষে হেরেছে পাকিস্তান। ১১৯ রানের টার্গেটে খেলতে নেমেও বাবর আজমের দল থেমেছে ১১৩ রানে। এই ঘটনায় পাকিস্তানের ব্যাটারদের ওপর ভীষণ ক্ষেপেছেন দেশটির কিংবদন্তী ক্রিকেটার ওয়াসিম আকরাম। 

তিন অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান ও ইফতিখার আহমেদের ওপর কড়া সমালোচনা করেছেন তিনি। গুরুত্বপূর্ণ সময়ে উইকেট বিলিয়ে আসায় তাদের ধুয়ে দিয়েছেন আকরাম।

স্টার স্পোর্টসে আলাপকালে ওয়াসিম বলেন, কোনো ‘গেম ওয়ারনেস’ নেই রিজওয়ানের। তার মতে, বুমরাহর মতো বোলারকে ওই সময়ে এমন শট খেলে নির্বোধের মতো কাজ করেছে তার উত্তরসূরি। তিনি বলেন, ‌‘তারা ১০ বছর ধরে ক্রিকেট খেলছে, আমি তাদের শেখাতে পারি না। রিজওয়ানের ম্যাচ সচেতনতা নেই। তার জানা উচিত ছিল যে বুমরাহকে উইকেট নেওয়ার জন্য বল দেওয়া হয়েছিল এবং বুদ্ধিমানের কাজ হলো, তার ডেলিভারিগুলো সাবধানতার সঙ্গে খেলা। কিন্তু রিজওয়ান বড় শট মারতে গিয়ে উইকেট হারায়।”

রিজওয়ানের বিদায়ের পর ম্যাচটা টেনে নেওয়া উচিত ছিল ইতফিখার আহমেদের। কিন্তু তিনিও সেটা পারেননি। বুমরাহর ফুলটসে ধরা পড়েন লেগ সাইডে। ওয়াসিমের মতে, ব্যাটিংই পারে না ইফতিখার। ওয়াসিম বলেন, ‘ইফতিখার আহমেদ লেগ সাইডে একটা শটই খেলতে জানে। সে বছরের পর বছর ধরে দলের অংশ, কিন্তু কীভাবে ব্যাট করতে হয় তা জানে না। আমি গিয়ে ফাখার জামানকে ম্যাচ সচেতনতার কথা বলতে পারব না। পাকিস্তানি খেলোয়াড়রা মনে করেন, তারা ভালো পারফর্ম করতে না পারলে কোচদের বরখাস্ত করা হবে, তাদের কিছুই হবে না। এখন সময় এসেছে কোচ ধরে রেখে পুরো দলে পরিবর্তন আনার।’

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর