১০ জুন, ২০২৪ ১৭:৩০

লেগ স্পিনার ইস্যুতে কেন ক্ষোভ ঝাড়লেন হাথুরুসিংহে?

অনলাইন ডেস্ক

লেগ স্পিনার ইস্যুতে কেন ক্ষোভ ঝাড়লেন হাথুরুসিংহে?

লেগ স্পিন জগতে টাইগারদের স্বপ্ন দেখাচ্ছেন রিশাদ হোসেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেও তিনি আলো ছড়িয়েছেন। তার এমন পারফর্ম্যান্সের সূত্র ধরেই লেগ স্পিনার ইস্যুতে কথা বলেছেন বাংলাদেশের ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সেই সাথে তিনি কিছুটা ক্ষোভও ঝেড়েছেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে বাংলাদেশের ক্রিকেটে লেগ স্পিনের অবমূল্যায়ন নিয়ে কিছুটা চটেছেন এই লঙ্কান কোচ। 

হাথুরু বলেছেন, ‘আপনারা সবাই জানেন, আমাদের জন্য দলে লেগ স্পিনার নেওয়াটা কিছুটা চ্যালেঞ্জের। আমি কাউকে দোষ দিচ্ছি না। এটাই মূলত আমাদের সংস্কৃতি। আমরা এর মূল্য বুঝি না।’

রিশাদের এমন বোলিংয়ের পর তাই স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত বরাবরই লেগ স্পিনারদের নিয়ে উচ্চাশার কথা বলা হাথুরুসিংহে। তিনি বলেছেন, ‘আমি মনে করি সবশেষ ম্যাচে এটিই (রিশাদের বোলিং) সবচেয়ে তৃপ্তিদায়ক ছিল। কারণ আমরা এখন প্রায় এক বছর ধরে তাকে সমর্থন করছি। আমরা জানতাম, সে আমাদের ম্যাচ জেতাবে। আর ওই ম্যাচটিই জেতানো, খুবই গুরুত্বপূর্ণ ছিল। তাই খুবই সন্তোষজনক ছিল।’

নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা। খেলা শুরু বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর