১২ জুন, ২০২৪ ০০:০০
টি-টোয়েন্টি বিশ্বকাপ

কানাডাকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখলো পাকিস্তান

অনলাইন ডেস্ক

কানাডাকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখলো পাকিস্তান

সংগৃহীত ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বোলিং তোপে ১০৬ রানে শেষ হয় কানাডার ইনিংস। মঙ্গলবার (১১ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে এই রান তোলে কানাডা। জবাবে ব্যাট করতে নেমে ১৫ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় পাকিস্তান। 

হারলেই বাদ। জিতলে বেঁচে থাকবে সুপার এইটে খেলার আশা। এমন সমীকরণ নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে কানাডার বিপক্ষে মাঠে নামে পাকিস্তান। টস হেরে আগে ব্যাট করতে নামা কানাডার শুরুটা ভালো হয়নি। কেবল অ্যারন জোন্স ছাড়া বাকিরা ছিলেন আসা-যাওয়ার মধ্যেই। নাসিম শাহের বলে বোল্ড হওয়ার আগে অ্যারন জোন্স খেলেন ৪৪ বলে ৫২ রানের দারুণ ইনিংস।

শেষদিকে কালিম সানা ও দিলন হেইলিগারের ১৯ রানের জুটিতে শতরান পার করে কানাডা। ১৪ বলে ১৩ রানে অপরাজিত থাকেন কলিম। আর হেইলিগারের রান ৯। পাকিস্তানের হয়ে ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ২ উইকেট নেন আমির। সমান উইকেট পান রউফও। একটি করে উইকেট নেন শাহিন ও নাসিম।

টার্গেট তাড়া করতে নেমে মোহাম্মদ রিজওয়ানের অনবদ্য ব্যাটিংয়ে ৩ উইকেট হারিয়ে ১৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। দলের জয়ে ৫৩ বলে ২ চার আর এক ছক্কায় ৫৩ রান করেন রিজওয়ান। এছাড়া ৩৩ বলে এক চার আর এক ছক্কায় ৩৩ রান করে ফেরেন অধিনায়ক বাবর আজম। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে নিজেদের প্রথম দুই ম্যাচে যুক্তরাষ্ট্র ও ভারতের বিপক্ষে হেরে গ্রুপপর্ব থেকেই বিদায়ের শঙ্কায় পড়ে যায় পাকিস্তান। কানাডার বিপক্ষে জয়ে ২ পয়েন্ট পেল ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন পাকিস্তান। আগামী রবিবার আয়ারলান্ডের মুখোমুখি হবে পাকিস্তান।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর