১২ জুন, ২০২৪ ০৯:৫৩

বৃষ্টিতে ভেসে গেল শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ; লাভ হলো বাংলাদেশের?

অনলাইন ডেস্ক

বৃষ্টিতে ভেসে গেল শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ; লাভ হলো বাংলাদেশের?

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ হেরে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছিল শ্রীলঙ্কা। সুপার এইটে উঠতে হলে তাই নেপালের বিপক্ষে জিততে হতো তাদের। কিন্তু বৃষ্টিতে আজ ফ্লোরিডার ম্যাচ ভেসে গেল। অন্যদিকে তাদের হারে আনুষ্ঠানিকভাবে প্রথম দল হিসেবে আসরের সুপার এইটে উঠল দক্ষিণ আফ্রিকা।

শ্রীলঙ্কা-নেপাল ম্যাচের দিন সকাল থেকেই সেখানে তুমুল বৃষ্টিপাতে ভেজা ছিল পুরো আউটফিল্ড। থেমে থেমে বৃষ্টির কারণে হতে পারেনি টসও। বেশ কয়েকবার মাঠ পরিদর্শন করার পর ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেন আম্পায়াররা। এতে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে। ১ পয়েন্ট করে নিয়ে সবার নিচের দুটি স্থানে আছে তারা। পয়েন্ট ভাগাভাগি হওয়ায় লঙ্কানদের শেষ আটের সম্ভাবনা প্রায় শেষ।

লঙ্কানদের জন্য এখন সমীকরণ বেশ কঠিন। শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে হারাতে হবে। আর তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচের দিকে। বাংলাদেশ ও নেদারল্যান্ডসের ম্যাচে যেকোনো দল জিতলেই বাদ হয়ে যাবে শ্রীলঙ্কা। আর যদি এই ম্যাচ বৃষ্টিতে ভেসে যায় বা কোন কারণে ড্র হয়, তবেই বেঁচে থাকবে শ্রীলঙ্কার আশা। সুপার এইটের ক্ষীণ সুযোগ আছে নেপালেরও। তাদের জিততে হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। আর আশায় থাকতে হবে নেদারল্যান্ডস যেন বাংলাদেশের কাছে হেরে যায়।

শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ৬ পয়েন্ট নিয়ে সবার আগে সুপার এইটে পৌঁছে গেছে দক্ষিণ আফ্রিকা। এই গ্রুপ থেকে তিন ম্যাচের সবকটি জিতে সবার আগে সুপার এইটে জায়গা নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। তিন ম‍্যাচে তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের চূড়ায় আছে তারা। ২ পয়েন্ট নিয়ে পরের দু'টি স্থানে বাংলাদেশ ও নেদারল‍্যান্ডস।

এই ম্যাচ ভেস্তে যাওয়ায় বাংলাদেশের জন্য সমীকরণ এখন অনেকটাই সহজ। পরের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে বড় ব্যবধানে জিততে পারলেই শেষ আট অনেকটাই নিশ্চিত হয়ে যাবে শান্তদের। 

আগামীকাল বৃহস্পতিবার (১৩ জুন) নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামবে নেদারল্যান্ডস ও বাংলাদেশ।

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

সর্বশেষ খবর