১২ জুন, ২০২৪ ১৬:৫৩

টি-টোয়েন্টিতে নামলেন পাঁচে, অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে কোনো ফরম্যাটেই শীর্ষে নেই সাকিব!

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টিতে নামলেন পাঁচে, অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে কোনো ফরম্যাটেই শীর্ষে নেই সাকিব!

আইসিসির হালনাগাদ টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান এক লাফে নেমে গেছেন চার ধাপ নীচে। এই ফরম্যাটে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে বর্তমানে পাঁচে অবস্থান করছেন সাকিব।

 এছাড়াও কোনো ফরম্যাটেই আর অলরাউন্টার তালিকার শীর্ষে নেই সাকিব। টেস্টে তার অবস্থান ৩, ওয়ানডেতে দুইয়ে আছেন সাকিব।

আজ বুধবার এই হালনাগাদ তথ্য প্রকাশ করা হয়েছে। টি-টোয়েন্টিতে যেখানে সাকিব ২০৮ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচে অবস্থান করছেন। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে চার ওভার বল করে কোনো উইকেট পাননি সাকিব। ব্যাট হাতে করেছেন মাত্র ১১ রান।

সাকিব পিছিয়ে যাওয়ায় এগিয়ে গেছেন আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবি। অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিসও এগিয়েছেন। টি-টোয়েন্টি ফরম্যাটে অলরাউন্ডারের তালিকায় শীর্ষে নবি (রেটিং পয়েন্ট ২৩১)। আর তিন ধাপ এগিয়ে দুইয়ে স্টয়নিস (রেটিং পয়েন্ট ২২৫)। এ ছাড়া দুইয়ে থাকা লঙ্কান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গাও (রেটিং পয়েন্ট ২১৬) এক ধাপ পিছিয়ে নেমেছেন তিনে।

টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ তিনের সবাই লেগস্পিনার। ইংল্যান্ডের আদিল রাশিদ ও শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা যথাক্রমে এক ও দুইয়ে আছেন। চার ধাপ এগিয়ে তিন নম্বরে উঠেছেন আফগান অধিনায়ক রশিদ খান। এ ছাড়া চার ধাপ এগিয়ে দক্ষিণ আফ্রিকার এনরিখ নরকিয়া চতুর্থ, ৬ ধাপ এগিয়ে যৌথভাবে তার সঙ্গে অবস্থান আফগান পেসার ফজলহক ফারুকির।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর