১৩ জুন, ২০২৪ ১১:৩৫

সুপার এইটে যেতে যে সমীকরণ টাইগারদের সামনে

অনলাইন ডেস্ক

সুপার এইটে যেতে যে সমীকরণ টাইগারদের সামনে

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে ওঠার দৌড়ে অনেকটাই এগিয়ে আছে বাংলাদেশ। মাঠের খেলায় মনমতো পারফর্ম না করতে পারলেও সমীকরণ এবার বাংলাদেশকেই সঙ্গ দিচ্ছে। 

সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে টাইগাররা সুপার এইটের দৌড়ে আছে।

পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকেও প্রায় হারিয়েই দিয়েছিলেন হৃদয়-মাহমুদউল্লাহরা। তবে ৪ রানের হেরে যায় টাইগাররা। এই হারের পরও অবশ্য সুপার এইটের দৌড়ে ভালোভাবেই টিকে রয়েছে টাইগাররা।

গ্রুপের শক্তিশালী দুই প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচ খেলা শেষ টাইগারদের। বাকি দুই ম্যাচে প্রতিপক্ষ নেদারল্যান্ডস ও নেপাল। এই দুই ম্যাচ জিতলে আর কোনো হিসাব-নিকাশের ধার ধারতে হবে না নাজমুল হোসেন শান্তর দলকে। সরাসরি তারা সুপার এইটে পৌঁছে যাবে দল।

তবে যদি এই দুই ম্যাচের কোনোটাতে টাইগাররা নেদারল্যান্ডস বা নেপালের কাছে হেরে যায়। তারপরও সুপার এইটের পথেই থাকবে বাংলাদেশ। তবে গ্রুপের অন্য ম্যাচগুলোর ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে। আর যদি নেদারল্যান্ডস এবং নেপাল দুই দলের কাছেই হেরে যায় বাংলাদেশ, তাহলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হবে।

গ্রুপ ‘ডি’তে দুই ম্যাচ খেলে দুই পয়েন্ট পাওয়া বাংলাদেশ এখন অবস্থান করছে টেবিলের দ্বিতীয় স্থানে। তিন ম্যাচ থেকে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে দক্ষিণ আফ্রিকা।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর