১৪ জুন, ২০২৪ ০২:২৩

২ বছর পর হাফসেঞ্চুরি, একাধিক মাইলফলক সাকিবের

অনলাইন ডেস্ক

২ বছর পর হাফসেঞ্চুরি, একাধিক মাইলফলক সাকিবের

সংগৃহীত ছবি

২০২২ সালের ১৩ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে হাফসেঞ্চুরি করেছিলেন সাকিব। মাঝে ২ বছর ও ২০ ইনিংসে ব্যাট করার সুযোগ পেলেও আর হাফসেঞ্চুরির দেখা পাননি তিনি। অবশেষে সেই খরা কাটালেন নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে। ৪৬ বলে ৯ চারের সাহায্যে ৬৪ রানে অপরাজিত থাকেন। 

এটি ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিবের ১৩তম হাফসেঞ্চুরি। আর ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে শততম হাফসেঞ্চুরি। এখন পর্যন্ত ওয়ানডেতে ৫৬ এবং টেস্ট ফরম্যাটে ৩১টি ফিফটি করেছেন সাবেক এই বিশ্বসেরা অলরাউন্ডার। চলতি সপ্তাহেই টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের রাজত্ব হারিয়েছেন সাকিব, এবার যেন হারানো সিংহাসন ফিরে পাওয়ার পালা!

এ ছাড়া ডাচদের বিপক্ষে ম্যাচটিতে আরও একটি মাইলফলক স্পর্শ করেছেন সাকিব। প্রথম কোনো বাংলাদেশি ক্রিকেটার হিসেবে তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২ হাজার ৫০০ রানের মাইলফলক পূর্ণ করেন। তার পরেই রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। রিয়াদ টি-টোয়েন্টিতে করেছেন ২ হাজার ৩৬০ রান। ১২৫ ম্যাচের ১২৩ ইনিংসে সাকিব ব্যাট করেছেন ১২০’র বেশি স্ট্রাইকরেটে, মাহমুদউল্লাহর ক্ষেত্রে সংখ্যাটা ১১৮’র ঘরে। এদিন নামের পাশে ২ হাজার ৪৫১ রান নিয়ে ডাচদের বিপক্ষে খেলতে নেমেছিলেন সাকিব। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর