১৪ জুন, ২০২৪ ০৯:০৩

বাংলাদেশের জয়ে বিশ্বকাপ শেষ শ্রীলঙ্কার

অনলাইন ডেস্ক

বাংলাদেশের জয়ে বিশ্বকাপ শেষ শ্রীলঙ্কার

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের টিকিট পেতে হলে নেদারল্যান্ডস এবং নেপালের বিপক্ষে জয় চাই বাংলাদেশের। যুক্তরাষ্ট্র থেকে ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার সময় এই ছিল বাংলাদেশের সমীকরণ। প্রথম মিশনে সাকসেসফুল বাংলাদেশ। বৃহস্পতিবার সেন্ট ভিনসেন্টে নেদারল্যান্ডসকে ২৫ রানে হারিয়ে প্রত্যাশিত সাফল্য পেয়েছে টাইগাররা। ১৭ জুন বাংলাদেশের পরের ম্যাচ নেপালের বিপক্ষে। আরেকটি জয়ে কোনো সমীকরণ ছাড়াই বাংলাদেশ চলে যাবে সুপার এইটে। 

অন্যদিকে, বাংলাদেশের জয়ে বিশ্বকাপ শেষ শ্রীলঙ্কার। এখনও পর্যন্ত ৩ ম্যাচ খেলে শ্রীলঙ্কার নামের পাশে যোগ হয়েছে ১ পয়েন্ট। তাই বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচের পর তাদের বিশ্বকাপ যাত্রা গ্রুপ পর্বেই থামছে। কারণ শুধুমাত্র এই ম্যাচ ড্র হলে তবেই কেবল তাদের সুপার এইটের সম্ভাবনে টিকে থাকতো। 

টানা ২ হারে বিশ্বকাপ মিশন শুরু করেছিল শ্রীলঙ্কা। প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরেছিল তারা। এরপর বাংলাদেশের বিপক্ষে জয়ের দেখা পায়নি লঙ্কানরা। নিজেদের তৃতীয় ম্যাচে নেপালের বিপক্ষে মাঠেই নামতে পারেনি তারা। সেই ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে। 

শ্রীলঙ্কার বিদায় সেদিনই অনেকটা নিশ্চিত হয়ে যায়। অপেক্ষা ছিল কেবল বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচের। এই ম্যাচটি ড্র হলে তবে তারা টিকে থাকতো। এই ম্যাচের আগে বৃষ্টি সেই সম্ভাবনার পালে কিছুটা হাওয়া দিয়েছিল বটে। কিংসটনের স্থানীয় সময় সকাল ১০টায় টস হওয়ার কথা ছিল। তবে টসের ঠিক আগ মুহূর্তে হানা দেয় বৃষ্টি। অবশ্য সেটা ভারী কোনো বৃষ্টি ছিল না। মিনিট বিশেক বৃষ্টি হয়েছে। তাতে টসে ৩০ মিনিট বিলম্ব হয়েছে। ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের থেকে ১৫ মিনিট দেরিতে অর্থাৎ স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে, আর বাংলাদেশ সময় রাত ৮টা ৪৫ মিনিটে।

এরপর আর ম্যাচে বৃষ্টি আসেনি। শেষ পর্যন্ত ২৫ রানের জয় পেয়েছে বাংলাদেশ। আর এই ম্যাচ থেকে ২ পয়েন্ট পাওয়ায় বাংলাদেশের নামের পাশে এখন ৪ পয়েন্ট। তাছাড়া এই গ্রুপ থেকে ইতোমধ্যেই কোয়ালিফাই করেছে দক্ষিণ আফ্রিকা। এদিকে, বাকি এক ম্যাচ জিতলেও শ্রীলঙ্কার পয়েন্ট হবে ৩, তাই তাদের এবারের বিশ্বকাপ মিশন গ্রুপ পর্বেই শেষ হচ্ছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর